জকিগঞ্জ

দেশে জঙ্গিবাদের কোন স্থান নেই: জকিগঞ্জে বিভাগীয় কমিশনার

নিউজ ডেস্ক- সিলেটের বিভাগীয় কমিশনার মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামে হিন্দু, মুসলিম বৌদ্ধ, খ্রিষ্টান সকল ধর্ম গোত্রের মানুষ যুদ্ধ করে অসাম্প্রদায়িক ধর্ম নিরপেক্ষ একটি রাষ্ট্র গঠনে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। সবাই একসাথে সম্প্রীতির মাধ্যমে বসবাস করার জন্য আত্মত্যাগ করেছিলেন। সম্প্রতি ধর্মীয় বিভাজন সৃষ্টি করে গুজব রটিয়ে একটি মহল সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইছে। এদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকবে হবে এবং সম্প্রীতির বন্ধনকে আরোও সুদৃঢ় করে দেশকে এগিয়ে নিতে হবে। বিভাগীয় কমিশনার আরো বলেন, ইসলাম হলো শান্তির ধর্ম। এখানে জঙ্গিবাদ সন্ত্রাসবাদের কোন স্থান নেই। ইসলামসহ সকল ধর্ম অন্য ধর্মের প্রতি সম্মান দিতে শিখিয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ মিলনায়তনে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সামাজিক সম্প্রীতি সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ বলেন, দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হলে সমাজে শান্তি ও সম্প্রীতির বন্ধনকে সুদৃঢ় করতে হবে। এক্ষেত্রে জাতি ধর্ম নির্বিশেষে একসাথে কাজ করতে হবে। কেউ রাষ্ট্রকে অস্থিতিশীল ও সমাজে ধর্মীয় বিভাজন তৈরীর চেষ্টা করলে পুলিশ জনগণকে সাথে নিয়ে অশুভ শক্তিকে পরাজিত করবে।

সভাপতির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক বলেন, আমরা ধর্মনিরপেক্ষ রাষ্ট্র পরিচালনার জন্য কাজ করছি। সকল ধর্মের, সব সম্প্রদায়ের মানুষ একত্রে বসবাস করি। আমরা সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছি। দেশের উন্নয়নের জন্য সবাই একত্রে কাজ করব। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সবাই একত্রে কাজ করব। দেখেছি জকিগঞ্জের বেশিরভাগ জমিতে আমন ধান চাষ হয়েছে। তিনি একটু জায়গাও পতিত না রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নবাগত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, এদেশ হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিষ্ঠান সকলের। সংখ্যালঘু এই শব্দটি শুনতে চাই না আমরা। একটি অসাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষ রাষ্ট্র গঠনের লক্ষ্যে জাতি ধর্ম নির্বিশেষ সকল মানুষ আত্মত্যাগ করেছে। সুখী, সমৃদ্ধ দেশ গড়তে সবাইকে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হতে হবে।

সভায় সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান। সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমানের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট রেঞ্জের ডিআইজি মোহাম্মদ মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসাইন ও উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী। স্বাগত বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ. কে. এম. ফয়সাল।

এছাড়া সমাবেশে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন, জকিগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল আহাদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোশাররফ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস ছবুর, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, সিলেট জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য মিঠু দাস জয়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সঞ্জয় চন্দ্র নাথ, সহ-সভাপতি সজল কুমার সিংহ, জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি আবুল হাসান, সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য সাজনা সুলতানা হক চৌধুরী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাজিব চক্রবর্তী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ আব্দুল আহাদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জকিগঞ্জ শাখার সাবেক কমান্ডার ও সাবেক মেয়র মো. খলিল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দার, ইছামতি দারুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. শিহাবুর রহমান চৌধুরী, গণিপুর কামালগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আজির উদ্দিন, ৯ নম্বর মানিকপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু জাফর মোহাম্মদ রায়হান, ৫ নম্বর জকিগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আফতাব আহমদ ও জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী।

এর আগে সমাবেশের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম হাফেজ মোহাম্মদ আলী ও গীতা পাঠ করেন শেরুলবাগ মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জ্যোতিষ চন্দ্র পাল।

Back to top button