রাজনীতি

তথ্য সংগ্রহের নামে নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে: বিএনপি

তথ্য সংগ্রহের নামে সারাদেশ বিএনপি নেতাদের হয়রানি ও গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সারা দেশে বাড়ি বাড়ি গিয়ে বিএনপির নেতাকর্মীদের পেশা, সন্তান, সম্পত্তির বিবরণসহ চৌদ্দগুষ্টির তথ্য সংগ্রহ করছে পুলিশ।

বুধবার রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান। এ সময় তার সঙ্গে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, ব্যক্তিগত তথ্য সংগ্রহের নামে বিএনপির নেতা কর্মীদের হয়রানি করছে পুলিশ। নেতাকর্মীদের ভয়ভীতি দেখাতেই এই ধরনের কার্যক্রম করছে পুলিশ।

দেশের কোনো আইন এই ধরনের কার্যক্রম সমর্থন করে না। এটা সংবিধানের লঙ্ঘন বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল। বিএনপি এই অবস্থার অবসান চায় বলে উল্লেখ করেন তিনি।

ফখরুল বলেন, প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত পুলিশ বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহের নামে হয়রানি করছে। বিরাজমান ভয়ের পরিস্থিতিকে আরও আতঙ্কগ্রস্ত করছে।

তিনি বলেন, বিভিন্ন এলাকায় পুলিশ রাজনৈতিক কর্মীদের একজনের কাছ থেকে অন্যজনের তথ্য সংগ্রহে লিপ্ত রয়েছে। বিএনপি ও অঙ্গ-সংগঠনের কমিটির তালিকা সংগ্রহ করছে।

তিনি আরও বলেন, পুলিশের এ ধরনের কর্মকাণ্ড দেশের সংবিধান, ফৌজদারি কার্যবিধি, পুলিশ আইন বা পুলিশ বিধি কিংবা অন্য কোনও আইন দ্বারা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।

বিএনপি মহাসচিব, বেশিরভাগ রাজনৈতিকদল ইভিএম মেশিনে নির্বাচনের বিপক্ষে থাকলেও ১৫০টি আসনে নির্বাচনের জন্য হাজার হাজার কোটি টাকার মেশিন কিনবে তা মশকরা ছাড়া আর কিছুই না, দুর্নীতির জন্যই সরকার এমন করছে।

Back to top button