সিলেট

সিলেটে জীবনের নিরাপত্তা চেয়ে পুলিশ কমিশনার বরাবরে দুবাই ফেরত যুবকের আবেদন

নিউজ ডেস্ক- সিলেট এসএমপি পুলিশ কমিশনার বরাবর জীবনের নিরাপত্তা চেয়ে একটি আবেদন করেছেন শাহপরান রহ. থানাধিন সুরমা গেইট দলইপাড়া গ্রামের শুকুর মিয়ার ছেলে রায়হান আহমদ (২৭)।

আবেদনে উল্লেখ করেন, পূর্ব পরিচিতির সুবাদে বিবাদীগণ ৮০ হাজার টাকা মাসিক বেতনে দুবাইয়ে পাঁচ তারকা হোটেলে চাকুরী দেয়ার কথা বলে। তাদের কথায় বিশ্বাস করে বিভিন্ন জায়গা হতে ধার-হাওলাত করে ৭ লক্ষ ৩৪ হাজার টাকা প্রদান করেন রায়হান আহমদ।

দুবাইয়ে নিয়ে চাকুরী না দিয়ে নির্যাতন করে অবশেষে দেশে ফেরত আসেন রায়হান আহমদ। তার সাথে যারা প্রতারণা করেছে তারা হলেন শাহপরান রহ. থানাধিন নগরীর নবারুন-২০/১, সোনারপাড়া নিবাসী আনা মিয়ার ছেলে সাকিব আহমদ (২৩), রাহিল আহমদ জুয়েল (২৯), সৌরভ আহমদ (২৬) ও সাকিল আহমদ (২৪) এবং আনা মিয়ার স্ত্রী মিনারা বেগম (৬০)। এরমধ্যে রাহিল আহমদ জুয়েল, সৌরভ আহমদ ও সাকিল আহমদ দুবাই রয়েছেন। সাকিব আহমদ ও মিনারা বেগম দেশে আছেন।

দেশে ফিরে রায়হান আহমদ তার ক্ষতিপূরণের টাকা ও তার সাথে প্রতারণার বিচার বিভিন্ন জায়গায় দিয়ে অবশেষে বিচার না পেয়ে তিনি ২৪/০৮/২০২২ইং তারিখে আসামীদের বিরুদ্ধে মানবপাচার প্রতিরোধ ও দমন ট্রাইব্যুনাল সিলেটে একটি মামলা দায়ের করেন। মামলা নং- ৫১/২০২২ইং। যাহা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কর্তৃক তদন্তাধিন রয়েছে।

মামলা দায়েরের পর হতে বাদী রায়হান আহমদকে বিভিন্ন লোক মারফত ও সন্ত্রাসী বাহিনী তার বাড়ি গিয়ে তাকে খোঁজা-খোঁজি করে এবং না পেয়ে তার পরিবারকে মামলা তুলে না নিলে হত্যার হুমকী দেয় এবং সিলেট শহরে যে কোন স্থানে পেলে তাকে হত্যা অথবা তার ক্ষতি সাধন করবে।

রায়হান আহমদ ইতিপূর্বে জীবনের নিরাপত্তা চেয়ে সিলেট কোতোয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন, ডায়েরী নং- ১১১০। এছাড়া মামলার স্বাক্ষীদের বাড়িতে গিয়ে স্বাক্ষী না দেয়ার জন্য হুমকী প্রদান করেছে আসামীর পক্ষের লোক। আসামীরা প্রভাবশালী হওয়ায় রায়হান এখন আত্মগোপনে আছেন।

রায়হান আহমদ আশংকা করছেন মামলা তুলে না নিলে যে কোন সময় তাকে হত্যা অথবা গুম এবং তা সম্ভব না হলে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করতে পারে। আবেদনে রায়হান তার ও তার পরিবারের নিরাপত্তা এবং টাকা উদ্ধারের প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

Back to top button