মৌলভীবাজার

মৌলভীবাজারে কারাগারে বসেই এসএসসি পরীক্ষা!

নিউজ ডেস্ক- মৌলভীবাজারের শ্রীমঙ্গলের এক শিক্ষার্থী জেলা কারাগার থেকে এবারের এসএসসি পরিক্ষায় অংশগ্রহণ করছে। উপজেলার ভুনবীর দশরথ উচ্চ বিদ্যালয়ের এই শিক্ষার্থী নারী ও শিশু নির্যাতন মামলায় আটক হয়ে মৌলভীবাজার জেলা কারাগারে রয়েছে। ওই শিক্ষার্থী শহরের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের মানবিক বিভাগের একজন পরীক্ষার্থী।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে মৌলভীবাজার জেলা কারাগার থেকে এই শিক্ষার্থী পরিক্ষায় অংশ গ্রহণ করে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান।
জানা যায়, শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোণ ইউনিয়নের পারের টং গ্রামের নওসু মিয়ার ছেলে শিক্ষার্থী মো. হেলাল আহমেদ নারী ও শিশু নির্যাতন মামলায় আটক হয়ে মৌলভীবাজার জেলা কারাগার থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন।

এ বিষয়ে জেল সুপার ডিসি ও কন্ট্রোলার বরাবর চিঠি লিখেন, পরে বোর্ড কন্ট্রোলার থেকে পরীক্ষার অনুমতি আসে, এরপর জেলা প্রশাসন থেকে উক্ত শিক্ষার্থীর পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করা হয়েছে। সে মৌলভীবাজার উচ্চ বিদ্যালয় কেন্দ্রের আওতায় সেখান থেকে প্রশ্নপত্র সরবরাহ করা হয়। তখন সে জেলে থেকেই পরীক্ষায় অংশগ্রহণ করে।

Back to top button