জকিগঞ্জসিলেট

জকিগঞ্জে ৫ দিনেও শিশু হ ত্যার র হস্য উদঘাটন হয়নি

জকিগঞ্জ প্রতিনিধি: সিলেটের জকিগঞ্জ থানা পুলিশের বাবুর্চি আজমল হোসেনের শিশু কন্যা শাম্মি আক্তার হত্যার রহস্য উদঘাটন হয়নি। লাশ উদ্ধারের ৫ দিন পার হয়ে গেলেও এখনো পর্যন্ত কোনো রহস্য উদ্ধার করতে পারেনি জকিগঞ্জ থানা পুলিশ। এ অবস্থায় নৃশংস এ হত্যা রহস্য ঘিরে ক্রমেই ক্ষোভ বাড়ছে এলাকার জনমনে।

স্থানীয়রা বলছেন, নিহত শিশু কন্যা সাম্মী আক্তার ভরন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী ও জকিগঞ্জ সদর ইউপির মানিকপুর গ্রামের আজমল হোসেনের মেয়ে। শাম্মি আক্তারের বাবা জকিগঞ্জ থানা পুলিশের বাবুর্চির কাজ করায় বর্তমানে পৌর এলাকার পীরেরচক গ্রামে ভাড়া বাসায় বসবাস করেন। পারিবারিক তেমন কোনো বিরোধও নেই তার। তাহলে কী এমন অপরাধ করেছিল শিশু শাম্মি, যাতে করে তাকে নৃশংসভাবে হত্যার বলি হতে হয়েছে। অনৈতিক কিছু দেখে ফেলায় শিশুটি হত্যাকান্ডের শিকার হয়েছে কিনা এনিয়েও জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, গত রোববার বিকেলের দিকে জকিগঞ্জ বাজারের পুরাতন লঞ্চঘাটের ছাউনির দিকে যায় শাম্মী আক্তার। এরপর থেকে সে নিখোঁজ ছিলো। পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করেও সন্ধান পাননি। ওই রাতে তিনি জকিগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করেন। ঘটনার পাঁচদিনের মাথায় শুক্রবার সন্ধ্যায় কেছরী গ্রামের ঝুপড়ির মাঝে থেকে জকিগঞ্জ থানা পুলিশ শাম্মির বস্তাবন্দী লাশ উদ্ধার করে। পরে আজমল হোসেন বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। অবুঝ শিশু কন্যা সাম্মী আক্তার হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবীর জানিয়েছেন এলাকার সর্বস্তরের মানুষসহ সাম্মী আক্তারের মা-বাবা।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার একাধিক বাসিন্দা জানান, কেছরী গ্রামের যে ঝুপড়িতে বস্তাবন্দী লাশ পাওয়া গেছে সেখানে তাকে খুন করার কোনো আলামত পায়নি পুলিশ। আশপাশ থেকেও মেলেনি কোনো আলামত। তাছাড়া এলাকায় শিয়ালের প্রচুর বিচরণ রয়েছে। ঝুপড়িতে সারারাত লাশটি পড়ে থাকলে শিয়াল কিংবা অন্য কোন প্রাণি এর ক্ষতিসাধন করত। লাশের গায়েও এমন আলামত ছিল না। কেচরী গ্রামের আশপাশ সিসি ফুটেজের সূত্র ধরে তদন্তকাজ এগিয়ে নিতে পারলে এ হত্যাকান্ডের রহস্য উদঘাটন সম্ভব বলেও মনে করছেন তাঁরা।

মামলার তদন্তকারী কর্মকর্তা জকিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক তদন্ত সুমন চন্দ্র সরকার বলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি। যাকেই সন্দেহ হচ্ছে তাকেই জিজ্ঞাসাবাদ করছি। কিন্তু এখন পর্যন্ত আশাব্যঞ্জক কোনো তথ্য পাইনি। তিনি বলেন, এই মামলার রহস্য উদঘাটন করা সম্ভব হবে। তবে কিছুটা সময় লাগবে।

এ বিষয়ে জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ মোশাররফ হোসেন বলেন, পুলিশ এই হত্যা রহস্য উদঘাটনে আন্তরিকভাবে চেষ্টা করছে। কিন্তু দুর্ভাগ্যবশত আমরা এখনো রহস্য উদঘাটন করতে পারিনি।

Back to top button