সুনামগঞ্জ

সুনামগঞ্জ জেলা পরিষদ: এবারও বিদ্রোহী প্রার্থী হবেন মুকুট

টাইমস ডেস্কঃ আগামী ১৭ অক্টোবর ৬১ জেলা পরিষদের নির্বাচন। সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন (সমর্থন) প্রত্যাশী ছিলেন ছয় জন। দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী দলের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনের বড় ভাই জেলা আওয়ামী লীগের সহ সভাপতি পিপি ড. অ্যাড খায়রুল কবির রুমেন।

তবে দলীয় সমর্থন না পেলেও চেয়ারম্যান পদে এবারও নির্বাচন করবেন বলে জানিয়েছেন জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি নুরুল হুদা মুকুট।

জানা যায়, ড. অ্যাড. খায়রুল কবির রুমেন ও নুরুল হুদা মুকুট ছাড়াও আওয়ামী লীগের সমর্থন প্রত্যাশী ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. শামছুন্নাহার বেগম শাহানা, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য তারিখ হাসান দাউদ ও আওয়ামী লীগ সমর্থক চঞ্চলা রানী সরকার।

দলীয় প্রার্থীর নাম ঘোষণায় নুরুল হুদা মুকুট ছাড়া আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অন্য তিন জন নির্বাচনে অংশগ্রহণ করবেন না বলে জানিয়েছেন। চঞ্চলা রানী সরকারের ব্যক্তিগত মোবাইল ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

জেলা পরিষদ নির্বাচনে ভোটার হলেন স্থানীয় সরকারের নির্বাচিত প্রতিনিধিরা। সুনামগঞ্জ জেলার ৮৮ ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, চার পৌরসভার মেয়র ও কাউন্সিলর এবং ১১ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরাসহ মোট ভোটার ১২২৯ জন।

গত জেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনকে পরাজিত করে নুরুল হুদা মুকুট চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। গত নির্বাচনে নুরুল হুদা মুকুট পেয়েছিলেন ৭৮২ ভোট এবং ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ৪২০ ভোট পেয়ে পরাজিত হন।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি পিপি ড. অ্যাড খায়রুল কবির রুমেন বলেন,‘ আমার পুরো পরিবার ও আমি বঙ্গবন্ধুর আর্দশের কর্মী। আমার বাবা অ্যাড. আব্দুর রইছ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আমৃত্যু সভাপতি ছিলেন এবং নির্বাচিত সংসদ সদস্য ছিলেন তিনি। বঙ্গবন্ধুর কন্যা আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা সবকিছু বিবেচনা করে আমাকে আওয়ামী লীগের মনোনয়ন প্রদান করেছেন। নির্বাচন নিয়ে আমি আশাবাদী। চেয়ারম্যান নির্বাচিত হয়ে আমি জেলা পরিষদের সকল সদস্যদের নিয়ে তৃণমূল পর্যায়ে সুসম উন্নয়ন করতে চাই। ’

সুনামগঞ্জ জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সভাপতি নুরুল হুদা মুকুট বললেন, ‘আমি গত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছি এবারও প্রতিদ্বন্দ্বিতা করব। স্থানীয় সরকারের নির্বাচিত সদস্যরা বিপুল ভোটে আমাকে নির্বাচিত করেছেন। আমি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে মানুষ জেলা পরিষদের উন্নয়ন সম্পর্কে জানত না। বিগত সময়ের আমার কাজে জেলা পরিষদের ভাবমুর্তি অনেক উজ্জ্বল হয়েছে। গ্রাম পর্যায়ে জেলা পরিষদের অনেক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে। যার সুফল ভোগ করছেন সাধারণ মানুষ। আমি মানুষের পাশে থেকে কাজ করতে চাই। এবং আমি আশাবাদী এবারের নির্বাচনেও আমি বিপুল ভোটে বিজয়ী হবো।’

Back to top button