খেলাধুলা

আফগানরা পাকিস্তানি সমর্থকদের মারলেও ভিন্ন দৃশ্য ভারত ম্যাচে

এশিয়া কাপের সুপার ফোর পর্বে শারজায় গত ৭ সেপ্টেম্বর মুখোমুখি হয় আফগানিস্তান ও পাকিস্তান। দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই শেষে উত্তপ্ত হয়ে পড়ে গ্যালারী। পাকিস্তান সমর্থকদের উপর গ্যালারীর চেয়ার খুলে মারতে দেখা যায় আফগান সমর্থকদের।

তবে ভিন্ন দৃশ্য দেখা গেছে ভারত-আফগানিস্তান ম্যাচে। গোটা ম্যাচেই দুই দেশের সমর্থকেরা একসঙ্গে খেলা দেখেছেন শান্তিপূর্ণ ভাবে।

৭১ ম্যাচ পরে বিরাট কোহলি সেঞ্চুরি পেয়েছেন আফগানদের বিপক্ষে ম্যাচে। বিরাটের সেঞ্চুরি উদযাপন করতে দেখা গেছে দুই দলের সমর্থকদের।

এশিয়া কাপের সুপার ফোর পর্বে গত ৭ সেপ্টেম্বর মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও আফগানিস্তান। সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা ছিল আফগানদের বাঁচা-মরার ম্যাচ।

মাত্র ১৩০ রানের লক্ষ্য দিয়েও জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় আফগানিস্তান। তবে শেষ ওভারে নাসিম শাহ’র দুই ছক্কায় রোমাঞ্চকর এক জয় তুলে নেয় পাকিস্তান।

পাকিস্তানের কাছে হেরে যাওয়ায় টুর্নামেন্ট থেকে ছিটকে যায় ভারত ও আফগানিস্তান। তাই পরের দিন ভারত-আফগানিস্তান ম্যাচটা হয়ে পড়ে গুরুত্বহীন।

এই ম্যাচে ভারত আগে ব্যাট করে ২১২ তুললে আফগানিস্তানের ইনিংস শেষ হয় ১১১ রানে। ১০১ রানে হেরেও আফগানিস্তান হেরে যায় ১ উইকেটে। হেরে যাওয়ার পর দুই দলের সমর্থকদের মধ্যে শুরু হয় মারামারি। বেশ কয়েকটি ভিডিওতে দেখা যায় পাকিস্তানের সমর্থকদেরকে গ্যালারীর চেয়ার খুলে মারছে আফগান সমর্থকরা।

Back to top button