খেলাধুলা

নিজেকে ‘নির্দোষ’ দাবি, সিপিএল ছেড়ে দেশে ফিরছেন লামিচানে

স্পোর্টস ডেস্কঃ নেপালের তারকা ক্রিকেটার সন্দ্বীপ লামিচানের বিরুদ্ধে গুরুতর এক অভিযোগ উঠেছে। ১৭ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ উঠেছে এই লেগ স্পিনারের বিরুদ্ধে। আর এই অভিযোগে মামলা হয়েছে। ইতিমধ্যেই নেপালে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

ন্যাক্কারজনক এই ঘটনার কারণে নেপাল ক্রিকেট লামিচানেকে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেটে। বৃহস্পতিবার এক বিবৃতিতে তাকে নিষিদ্ধের খবর নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএন)।

এই নিষেধাজ্ঞার সময়, দেশের বাইরে ছিলেন লামিচানে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার জন্য অপেক্ষায় ছিলেন জ্যামাইকা তালাওয়াশের হয়ে। তবে এবার সেটা ছেড়ে দেশে ফিরতে হচ্ছে লামিচানেকে। নিজেই দেশে ফেরার কথা নিশ্চিত করেছেন নেপালের অধিনায়ক। একইসাথে নিজেকে নির্দোষ দাবি করেছেন তিনি।

লামিচানে জানিয়েছেন, ‘আমি নির্দোষ এবং নেপালের সম্মানজনক আইনের উপর সম্পূর্ণ বিশ্বাস আছে। আমি সিপিএল ছেড়ে আসার সিদ্ধান্ত নিয়েছি এবং কয়েকদিনের মধ্যেই ফিরে আসছি দেশে। আমি এসব ভিত্তিহীন অভিযোগ মোকাবেলা করতে প্রস্তুত। ন্যায়বিচারের মাধ্যমে নির্দোষ এবং জড়িত সবাই সঠিক তদন্ত করবেন। আশা করছি, আইন সবার জন্য সমানভাবে কাজ করবে।’

এর আগে দেশটির পুলিশের এক বিবৃতিতে জানা গেছে, গত ২১ আগস্ট এক কিশোরী লামিচানের বিরুদ্ধে ধর্ষনের অভিযোগ দায়ের করেন। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছিল, ‘কিশোরীর অভিযোগের পর আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। আমরা ভিক্টিমের শারীরিক পরীক্ষা করেছি এবং এরই মধ্যে এ ঘটনায় তদন্ত প্রক্রিয়া শুরু করে দিয়েছি।’

এসবের মাঝেই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয় লামিচানের বিরুদ্ধে। ধারণা করা হচ্ছিল, সিপিএল খেলতে দেশের বাইরে থাকায়, লামিচানকে ধরতে ইন্টারপোলের সহায়তা নিতে পারে দেশটি। তবে নিজেই দেশে ফিরছেন বলে জানিয়েছেন ২২ বছর বয়সী এই ক্রিকেটার।

Back to top button