বড়লেখামৌলভীবাজার

বড়লেখায় চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধার, চোরচক্রের সদস্য গ্রেপ্তার

টাইমস ডেস্কঃ বড়লেখা পৌরশহর থেকে চুরি হওয়া একটি মোটরসাইকেল উদ্ধার এবং আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সিলেট জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সহযোগিতায় তাকে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বুরদেউ (থানা বাজার) থেকে গ্রেপ্তার করা হয়েছে।

চোরচক্রের গ্রেপ্তার হওয়া সদস্য কানাইঘাট উপজেলার ছোট মির্জারঘর গ্রামের মৃত আহমদ আলীর ছেলে আলমাছ উদ্দিন ওরফে সাজু (৩০)।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুর আনুমানিক ২টার দিকে চুরির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন গ্রেপ্তার আলমাছ উদ্দিন ওরফে সাজু।

বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হকের আদালতে সাজু এই জবানবন্দি দেন। পরে তাকে মৌলভীবাজার জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার বিষয়টি নিশ্চিত করেছেন।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরের দিকে বড়লেখা পৌর শহর থেকে তৌহিদুল ইসলাম ফরহাদ নামে এক যুবকের মোটরসাইকেল চুরির ঘটনা ঘটে। এরপর ওইদিন দিবাগত রাতে ফরহাদ বড়লেখা থানায় একটি মামলা করেন। মামলার পরিপ্রেক্ষিতে বুধবার (৭ সেপ্টেম্বর) বড়লেখা থানা পুলিশ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সিলেট জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সহযোগিতায় সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বুরদেউ (থানা বাজার) এলাকার কাইয়ুম ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে অভিযান চালায়। এসময় ফরহাদের চুরি হওয়া মোটরসাইকেলের যন্ত্রাংশ পরিবর্তনকালে হাতেনাতে আলমাছ উদ্দিন ওরফে সাজুকে আটক করা হয়। সেখানে সাজু পুলিশের কাছে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। এরপর সাজুকে মোটরসাইকেল চুরির মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) মামলার তদন্তকারী কর্মকর্তা বড়লেখা থানার উপ পরিদর্শক (এসআই) স্বপন কান্তি দাস বৃহস্পতিবার তাকে আদালতে সোপর্দ করেন। পরে গ্রেপ্তার আলমাছ উদ্দিন ওরফে সাজু চুরির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় বলেন, ‘মোটরসাইকেল চুরির মামলার পর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সিলেট জেলা ডিবি পুলিশের সহায়তায় কোম্পানীগঞ্জ থেকে আলমাছ উদ্দিন ওরফে সাজুকে গ্রেপ্তার করা হয়। আলমাছ তার ওয়ার্কশপে চুরি হওয়ায় মোটরসাইকেলটির যন্ত্রাংশ পরিবর্তন করছিল। এসময় তাকে হাতেনাতে আটক করা হয়।

‘আলমাছ আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য। পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে আরও একাধিক চোরের নাম বলেছে। এছাড়া চুরির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে সে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছে। আলমাছ চুরিতে সরাসরি অংশগ্রহণের পাশাপাশি চুরি হওয়ায় মোটরসাইকেলের যন্ত্রাংশ পরিবর্তন করে অন্যত্র বিক্রি করে।’

Back to top button