মৌলভীবাজার

মৌলভীবাজারে খানদানী ও পাঁচ ভাই রেস্টুরেন্ট’কে জ’রিমানা

নিউজ ডেস্ক- নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জে’লা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে রেব-৯ ফোর্সের সহযোগিতায় মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) মৌলভীবাজার সদর উপজে’লার সিলেট রোড, কুসুমবাগসহ বিভিন্ন জায়গায় রেষ্টুরেন্ট ও হোটেল মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অ’ভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি করা, ময়লা ফেলার ডাস্টবিন খোলা অবস্থায় রাখা, একই ফ্রিজে কাঁচা ও রান্না করা খাদ্য পণ্য সংরক্ষণ করা, সেবার মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করা, প্রতিশ্রুতি অনুসারে খাদ্য পণ্য বিক্রয় না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে সিলেট রোডে অবস্থিত খানদানী রেষ্টুরেন্ট’কে ১০ হাজার টাকা, কুসুমবাগে অবস্থিত পাঁচ ভাই রেষ্টুরেন্ট’কে ৫ হাজার টাকা জ’রিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অ’ভিযানে মোট ২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৫ হাজার টাকা জ’রিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

Back to top button
error: Alert: Content is protected !!