সিলেট

সিলেটে সিসিকের অভিযান, ২ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক- সিলেট নগরীর কাষ্টঘর এলাকায় অবস্থিত আল-খাজা মার্কেটকে ২ লাখ টাকা জরিমানা ও ১৫ দিনের মধ্যে বর্ধিত অংশ ভাঙার নির্দেশ দিয়েছে সিলেট সিটি কর্পোরেশন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বেলা ২টায় সিসিক কর্তৃক এ অভিযান চালানা হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মতিউর রহমান মার্কেট কর্তৃপক্ষকে ২ লাখ টাকা জরিমানা ও ১৫ দিনের সময় বেঁধে দেন।

এ সময় তিনি বলেন, ১৯৫২ সালের ভবন নির্মাণ আইন অমান্য করে এই ভবন নির্মাণ করেছে আল-খাজা মার্কেট কর্তৃপক্ষ। মার্কেটের ডান দিক এবং বাম দিক থেকে ৪ ফুট করে জায়গা ছাড়ার কথা থাকলেও তারা তা মানেনি। ২০১৯ সাল থেকে সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক বিভিন্ন মেয়াদে তাদের নোটিশ প্রদান করলেও তারা কোনো উদ্যোগ নেয়নি। এর ফলে আমরা আজ এ অভিযান চালিয়েছি।

তিনি বলেন, সকল ব্যবসায়ীর কথা চিন্তা করে আমরা আপাতত কর্তৃপক্ষকে ২ লাখ টাকা জরিমানা এবং ১৫ দিনের সময় বেঁধে দিলাম। নির্ধারিত সময়ের মধ্যে কর্তৃপক্ষ মার্কেটের বর্ধিত অংশ ভেঙে আমাদেরকে অবহিত করার জন্যও জানানো হয়েছে।

অভিযানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী রাজ উদ্দিন খান, নির্বাহী প্রকৌশলী শামসুল হক পাটোয়ারী, সহকারী প্রকৌশলী নিপু সিনহা, উপ-সহকারী প্রকৌশলী বিজিত দে, উপ-সহকারী প্রকৌশলী মঈন উদ্দিন, পিন্টু রায় প্রমুখ।

Back to top button