বিয়ানীবাজার সংবাদ

বৃষ্টির পানিতে বিয়ানীবাজার-বারইগ্রাম আঞ্চলিক মহাসরড়কে যান চলাচল ব্যাহত

নিজস্ব প্রতিবেদকঃ টানা কয়েক ঘন্টা বৃষ্টির পানিতে বিয়ানীবাজার-বারইগ্রাম আঞ্চলিক মহাসড়কের মুরাদগঞ্জ আঞ্চলিক মহাসড়কে এখন হাটু পানি। সমস্যা টা নতুন নয়। অল্প বৃষ্টিতে এখানে জমে পানি। বৃষ্টি একটু বেশী হলে সেই পানি পৌছায় হাটু পানিতে।

বুধবার দিবাগত রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা কয়েক ঘন্টা বৃষ্টি হওয়ায় সেই আগের চিত্রই ধারণ করেছে স্থানটিতে। আঞ্চলিক মহাসড়কটি প্রায় হাটুর কাছাকাছি পানি হওয়ায় ছোট যান চলাচল করতে পারছে না। সি এন জি চালিত অটো রিক্সা বা মাইক্রো কার চলাচলের চেষ্টা করলে অনেক গাড়িই পানির মধ্যে বিকল হয়ে যায়। পরে যাত্রীদের সহযোগীতায় বিকল হওয়া গাড়ি গুলো ঠেলে পানি থেকে নিয়ে আসেন চালক।

বৃষ্টির পানিতে এমন দুর্ভোগ সৃষ্টি হওয়ায় বিরম্বনায় পড়েন কাজের উদ্দ্যশ্যে বের হওয়া বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এমন বিরম্বণা থেকে বাচতে পৌরসভা’র বিশেষ নজর দাবী করেন চালক এবং যাত্রীরা।

বিয়ানীবাজার বারইগ্রাম আঞ্চলিক মহাসড়কের মুড়াদগঞ্জ আঞ্চলিক মহাসড়কে অল্প বৃষ্টিতে এমন পানি জমে থাকার প্রধান কারণ নেই ঠিকঠাক ড্রেনেজ ব্যাবস্থা। বৃষ্টির পানি অ’তিসহ’জে নামতে না পারায় জমে থাকে আঞ্চলিক মসা’সড়কে। পৌরসভা কতৃক বিভিন্ন সময়ে অস্থায়ী ভাবে সমস্যা সমাধানের চেষ্টা করা হলেও ফলপ্রসূ খুব একটা লাভ হয় নি। হয় নি কোন স্থায়ী সমাধান।

বৃষ্টি পানির জমে সাধারণ মানুষের দুর্ভোগের খবর পেয়ে জমে থাকা পানির স্থাণ পরিদর্শন করেন বিয়ানীবাজার উপজে’লা সহকারী কমিশনার ভূমি তানিয়া আক্তার। সেখানে গিয়ে তাৎক্ষণিক কয়েকটি দখল করে তৈরি করা গার্ড ওয়াল ভাঙ্গার নির্দেশ তিনি। এবং পানি চলাচল স্বাভাবিক করেন।

যাত্রী এবং স্থানীয় সবার একটাই দাবী পৌরসভা’র কাছে। স্থায়ী ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে অ’তি অল্প সময়ের মধ্যে পৌরসভা যেন গ্রহণ করে স্থায়ী সমাধান। বৃষ্টির পানি জমে যেন সমস্যা সৃষ্টি না করে পথযাত্রীদের।

Back to top button
error: Alert: Content is protected !!