খেলাধুলা

শারজা যেন একখণ্ড বাংলাদেশ!

টাইমস ডেস্কঃ যেন এক টুকরো বাংলাদেশ। হাতে লাল সবুজের পতাকা, রেপ্লিকা টাইগার, নানা রকম প্ল্যাকার্ড, জার্সি, ফেস্টুন ও ব্যানার। সবার মুখেই বাংলাদেশ-বাংলাদেশ স্লোগান।

এভাবেই সংযুক্ত আরব আমিরাতে শারজা স্টেডিয়াম মাতাচ্ছে প্রবাসী বাংলাদেশিরা, দিচ্ছেন প্রিয় টাইগারদের উৎসাহ। কেউ এসেছেন আজমান থেকে, কেউ আল-আইন, কেউ আবুধাবি, আবার কেউবা থাকেন দুবাইতেই।

মঙ্গলবার কর্মব্যস্ত দিল হলেও নিজ দেশের খেলা দেখার সুযোগ হাতছাড়া করতে চাননি তারা তাই গ্যালারিতে বসে খেলা দেখতে কেউ কেউ ছুটিও নিয়েছেন।
স্থানীয় সময় বিকাল ৪টা থেকে বাংলাদেশের সমর্থকদের ভিড় বাড়ে শারজা ক্রিকেট স্টেডিয়ামে। বিকাল থেকে শেষে সন্ধ্যায় গড়ালে সেই ভিড় রূপ নেয় এক টুকরো বাংলাদেশে।

স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে শুরু হয় এশিয়াকাপের প্রথম পর্বের বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার খেলা। প্রথম বল মাঠে গড়াতেই ধ্বনি প্রতিধ্বনি শুরু হয় স্লোগানের। ‘বাংলাদেশ, বাংলাদেশ’ স্লোগানে মুখরিত হয় ওঠে পুরো গ্যালারি।

ক্রীড়ামোদী দর্শকরা টিকিট কিনেছেন অনলাইনে আর অফলাইনে। তবে খেলার দিন মাঠে কাউন্টার থেকেও ছিল টিকিট সংগ্রহের সুযোগ। শুধু ভিআইপি গ্যালারি ছাড়া পুরো স্টেডিয়ামের অন্যসব গ্যালারি ছিল প্রবাসী বাংলাদেশিদের দখলে।

খেলা দেখতে আসা প্রবাসী ব্যবসায়ি মোহাম্মদ বাবলু ও শাহাবুদ্দিন তারা জানান, এই খেলা দেখার জন্য এক মাস আগে থেকে পরিকল্পনা করে রেখেছিলেন। কর্মব্যস্ততার জায়গা থেকে ছুটি পেতে বেশ বেগ পেতে হয়েছে। তবু বাংলাদেশের খেলা দেখবেন বলে বুদ্ধি করে সব সামলে সময় বের করেছেন। সাকিবের অধিনায়কত্ব দেখার অনেক আগ্রহ ছিলো বলে জানান তাঁরা।

Back to top button