সিলেট

অসুস্থতার কাছে হার মানলেন বীর মুক্তিযোদ্ধা ক্ষিতীন্দ্র

নিউজ ডেস্ক- বিশ্বরেকর্ড গড়তে গতকাল সোমবার সকালে সিলেট থেকে ২৮৫ কিলোমিটার লক্ষ্য রেখে সাঁতার শুরু করেন ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য। কিন্তু ৮৩ কিলোমিটার সাতার কাটার পর অসুস্থতার কাছে হার মানতে হল একুশে পদক এই বীর মুক্তিযোদ্ধাকে।

অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য মঙ্গলবার দুপুর পৌনে দুইটার দিকে সুনামগঞ্জ থানার রঙ্গারচর ইউনিয়নের হরিপাটি নামক স্থানের পার্শ্ববর্তী সুরমা নদীতে অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকের পরামর্শে তাকে নৌকায় তোলা হয় এবং যাত্রা স্থগিত ঘোষণা দেয়া হয়।

এর আগে বিশ্বরেকর্ড গড়তে সোমবার সকালে সিলেট সাঁতার শুরু করেছিলেন ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য। নগরীর সুরমা কিনব্রিজ পয়েন্ট সংলগ্ন চাঁদনিঘাট থেকে সাঁতার শুরু করেন। তার ২৮৫ কিলোমিটার সাঁতরে কিশোরগঞ্জের ভৈরব ফেরিঘাটে পৌঁছানোর কথা ছিল। এতে প্রায় ৭০ ঘণ্টা সময় লাগতে পারে বলে তার ধারণা ছিল। এইটুকু পথ সাতরে যেতে পারলে টানা সাঁতারের বিশ্বরেকর্ড হবে বলেও জানিয়েছিলেন ক্ষিতিন্দ্র।

মঙ্গলবার তাকে অসুস্থ অবস্থায় উদ্ধারের পর সেখানে উপস্থিত চিকিৎসকরা জানান, যেহেতু বৃষ্টি হয়েছিলো আর নদীর পানি প্রচুর ঠাণ্ডা তাই আজ সকাল থেকেই উনার শ্বাসকষ্ট হচ্ছিলো, আমরা বার বার অনুরোধ করলেও উনি উনার গন্তব্যে যাবার প্রত্যয়ে সাতার চালিয়ে গেলেও অবশেষে শরীরের কাছে হার মানতে হয়েছে। উনি প্রায় ৩৩ ঘণ্টা সাঁতার কেটে ৮৩ কিলোমিটার জলপথ পাড়ি দিয়েছেন বলেও জানান তারা।

Back to top button