মৌলভীবাজারকুলাউড়া

কুলাউড়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৭ ইউপি সদস্যের অনাস্থা!

টাইমস ডেস্কঃ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ বখশের বিরুদ্ধে সরকারি সম্পদ আত্মসাৎ, স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি, পরিষদের সদস্যদের সাথে খারাপ আচরণ ও ক্ষমতার অপব্যবহারের কারণে সাতজন ইউপি সদস্য অনাস্থা প্রস্তাব এনেছেন। এ বিষয়ে প্রতিকার চেয়ে তার বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন তারা।

রবিবার (২৮ আগস্ট) দুপুরে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের কাছে ইউপি সদস্যরা লিখিত অভিযোগপত্র দাখিল করেন। যার অনুলিপি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব, সিলেটের বিভাগীয় কমিশনার, দুর্নীতি দমন কমিশন (দুদক), (হবিগঞ্জ-মৌলভীবাজার)-এর উপপরিচালক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর দেওয়া হয়।

অভিযোগপত্রে তারা উল্লেখ করেন, ইউপি চেয়ারম্যান ওয়াদুদ বখশ নির্বাচিত হয়ে ক্ষমতা গ্রহণের পর থেকে বেপরোয়া হয়ে ওঠেন। তিনি এলাকার সকল অনৈতিক ও অপরাধজনক কর্মকাণ্ডের সাথে জড়িত। তার বিরুদ্ধে ইতিপূর্বে সন্ত্রাসীমূলক কার্যকলাপ, চাঁদাবাজিসহ নানা অপরাধের অভিযোগ রয়েছে। এ ছাড়াও টিআর, কাবিখা, কাবিটা প্রকল্প গ্রহণ করে পছন্দের লোকদের দিয়ে প্রকল্প চেয়ারম্যান নিয়োগ করে কাজ না করেই সমুদয় টাকা আত্মসাৎ করেন। সাধারণ জনগণের সাথে দুর্ব্যবহার, ইউনিয়ন পরিষদ কর্তৃক প্রদত্ত বিভিন্ন সনদ প্রদানে সরকার নির্ধারিত ফি ছাড়াও অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ তার বিরুদ্ধে।

এ ঘটনায় সাত ইউপি সদস্য গত ১৬ আগস্ট এক সভায় তার ওপর অনাস্থা প্রস্তাব গ্রহণ করেন।

এ বিষয়ে হাজীপুর ইউপি চেয়ারম্যান ওয়াদুদ বখশ তার বিরুদ্ধে এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘তারা যতই অভিযোগ আনুক, আমি স্বচ্ছ আছি। আমার কোনো সমস্যা নেই। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর আমি সুতা পরিমাণ কোনো অনিয়ম করিনি। স্বার্থের কারণে যারা অভিযোগ দিয়েছে তদন্ত হলে একটি অভিযোগেরও প্রমাণ তারা দেখাতে পারবে না। ’ নির্বাচিত হওয়ার পর থেকেই তারা বিভিন্নভাবে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছেন বলেও জানান তিনি।

জেলা প্রশাসক মীর নাহিদ হাসান বলেন, অভিযোগপত্রটি স্থানীয় সরকার বিভাগের উপপরিচালকের মাধ্যমে তদন্ত করা হবে। তদন্ত শেষে অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি খোঁজ নিয়ে দেখার জন্য বলা হয়েছে।

Back to top button