সিলেটজকিগঞ্জ

প্রস্তাবিত চারখাই থানায় আসতে চাননা বারহাল ইউনিয়নবাসী

জকিগঞ্জ প্রতিনিধি: সিলেট জেলার জকিগঞ্জ উপজেলার বারহাল ইউনিয়নকে চারখাই থানায় অন্তর্ভুক্ত না হওয়ার জন্য শাহগলী বাসস্ট্যান্ডে সর্বস্তরের জনগনের উপস্থিতিতে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, সম্প্রতি বিয়ানীবাজার উপজেলাধীন চারখাইয়ে বারহাল ইউনিয়ন কে সংযুক্ত করে একটি থানা বাস্তবায়নের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। এতে বারহাল ইউনিয়নবাসী সর্বসম্মতিতে চারখাইয়ের সাথে অন্তর্ভুক্ত না হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। কিন্তু একটি মহল ষড়যন্ত্রমূলকভাবে চারখাই থানার সাথে সংযুক্ত করার অপপ্রচার চালাচ্ছে। বারহাল ইউনিয়নবাসী দীর্ঘদিনের সম্পৃক্ত জকিগঞ্জ উপজেলাকে বাদ দিয়ে অন্য কারো সাথে যেতে চায় না। চারখাইয়ের সাথে সংযুক্ত না করার জন্য শনিবার বিকাল তিনটা থেকে শাহগলী বাসস্ট্যান্ডে বারহাল ইউনিয়নের বিশিষ্ট মুরুব্বি মুহিবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং সাংবাদিক এখলাছুর রহমান, নোমান চৌধুরী, কামরুল হাসান চৌধুরী চৌধুরী ও ইশফাক আজীম রাহাতের যৌথ পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন হাফিজ জিয়ার রহমান। পরে স্বাগত বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ মনজুরুল হামিদ চৌধুরী।

সভায় বক্তব্য রাখেন বারহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, রাজনীতিবিদ আব্দুল হক লনু, শাহবাগ স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি হাসান আহমদ চৌধুরী, বারহাল ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান সুমন আহমদ চৌধুরী, রাজনীতিবিদ লেইছুল হক দুলাল ও ফয়জুল হক চৌধুরী, বারহাল ডিগ্রি কলেজের ম্যানেজিং কমিটির সদস্য তাজুল ইসলাম চৌধুরী স্বপন, শাহগলী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নুরুল হক খান, রাজনীতিবিদ সৈয়দ মিছবাহ আহমদ, মশিউজ্জামান চৌধুরী শাহীন, সালাউদ্দিন চৌধুরী বাবলু, বারহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী বুরহান উদ্দিন রনি ও জিয়াউর রহমান চৌধুরী, ইউপি সদস্য বুরহান উদ্দিন চৌধুরী, ছালিকুর রহমান, মিফতাউল হক, ইমান উদ্দিন ও জাবের আহমদ, ছাত্রনেতা পারভেজ আহমদ, শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের প্রিন্সিপাল সাইফুর রহমান ও আমেরিকা প্রবাসী জুয়েল আমিন প্রমুখ।

বক্তারা বলেন- জকিগঞ্জ উপজেলা আমাদের পরিবারের মতো, আমরা আমাদের উপজেলাকে বাদ দিয়ে অন্য কোনো নতুন এলাকায় অন্তর্ভুক্ত হতে চাইনা। আমাদেরকে চারখাই থানায় অন্তর্ভুক্ত করা হলে আমরা দূর্বার আন্দোলন গড়ে তুলবো।

সভায় আরও উপস্থিত ছিলেন শাহগলী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি বাবরুল হোসেন তাপাদার, রাজনীতিবিদ নজরুল ইসলাম চুনু মিয়া, তমিজুর রহমান, আজিজুর রহমান লিলু মিয়া, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মানিক মিয়া, বারহাল মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সফিকুর রহমান ও বীর মুক্তিযোদ্ধা শামছুল হক চৌধুরী লুকু মিয়া, মাস্টার নিজাম উদ্দিন, রাজনীতিবিদ মজনু মিয়া, নজরুল ইসলাম টুকু, মস্তু মিয়া, আলাবুর রহমাব, হেলাল উদ্দিন, ফরন মিয়া, মতলুবুর রেজা, তালুকদার কামরুজ্জামান কাওছার, খামির আলী, আব্দুস সবুর প্রমুখ।

Back to top button