জাতীয়

রোহিঙ্গা ইস্যুতে আশার বাণী শুনালেন পররাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গা প্রত্যাবর্তন ইস্যুতে যুক্তরাষ্ট্রের আগ্রহ প্রকাশকে বাংলাদেশ আশার আলো দেখছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, কিছু রোহিঙ্গাকে যুক্তরাষ্ট্র আশ্রয় দিতে চায়। তাছাড়া রোহিঙ্গা প্রত্যাবর্তন ইস্যুটি নিয়ে জাপান, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে উত্থাপন করা হয়েছিল। এর মধ্যে এখন পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রই সাড়া দিয়েছে।

শুক্রবার রাতে সিলেট জেলা প্রশাসনের আয়োজনে বন্যা পরবর্তী উন্নয়ন কর্মকাণ্ড ত্বরান্বিতের লক্ষ্যে সিলেট সার্কিট হাউসে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মত-বিনিময় সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন।

ড. মোমেন বলেন, জাপান, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রকে রোহিঙ্গা পুনর্বাসনের ব্যাপারে আমরা অনুরোধ জানিয়েছিলাম। তারা এতদিন এই ব্যাপারে কিছু না বললেও সম্প্রতি আমরা তাদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছি। এটি আমাদের জন্য একটি ভালো খবর।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মোশাররফ হোসেন, সিলেট রেঞ্জের ডিআইজি মোহাম্মদ মফিজ উদ্দিন আহম্মেদ, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: নিশারুল আরিফ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার সিলেটের উপ পরিচালক মো: মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আনোয়ার সাদাত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: মোবারক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অবস) শাহরিয়ারসহ সিলেটের সরকারি বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
সূত্র : ইউএনবি

Back to top button