খেলাধুলা

ডোমিঙ্গোর পদত্যাগ!

বিসিবির সঙ্গে পাঠ চুকিয়ে ফেললেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। ইস্তফা দিয়েছেন প্রধান কোচের পদ থেকে। দেশে ফিরে গিয়ে এ সিদ্ধান্ত নেন তিনি। ডোমিঙ্গোর চাকরি ছাড়ার খবর জানা গেছে বিসিবির একটি সূত্রে। ঘটনার সততা জানতে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি পদত্যাগ করেননি বলে জানান।

বিসিবি এমন একটা পরিবেশ তৈরি করেছিল যে ডোমিঙ্গোর চাকরি ছাড়ার বিষয়টি ছিল সময় সাপেক্ষ। কিন্তু তিনি যে এত দ্রুত এ রকম সিদ্ধান্ত নেবেন তা হয়ত অনেকেই ভাবেননি। তার সঙ্গে বিসিবির সর্ম্পক ভালো যাচ্ছিল না। টি-টোয়েন্টি দলের প্রধান কোচের দায়িত্ব থেকে তাকে অপসারণ করা হয়। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ ঘোষণা দেওয়ার সময় ডোমিঙ্গো তার সঙ্গেই ছিলেন। পরে ডোমিঙ্গোই বিষয়টি স্বাভাবিকভাবে মেনে নিয়েছেন বলে জানিয়েছিলেন।

টি-টোয়েন্টি দল থেকে ডোমিঙ্গোকে অব্যাহতি দেওয়ার পর বিসিবি থাকে টেস্ট ও ওয়ানডে দল নিয়ে পরিকল্পনা করার কথা জানিয়েছিল। সঙ্গে ঘরোয়া ক্রিকেটের আরও কিছু দায়িত্ব ছিল। দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে এসে তার এ সব কাজ বাস্তবায়ন করার কথা ছিল। কিন্তু তার আগেই তিনি নিজেকে গুটিয়ে নিয়েছেন।

বিসিবির সঙ্গে ডোমিঙ্গোর চুক্তি ছিল ২০২৩ সালের ৩০ নভেম্বর পর্যন্ত। শুধু যে বিসিবি কর্তাদের সঙ্গে তার সর্ম্পকের অবনতি ঘটেছিল তা নয়, দলের অনেক সিনিয়র ক্রিকেটার থেকে শুরু করে কোচিং স্টাফদের কারো কারো সঙ্গেও তার সর্ম্পক ভালো ছিল না। এসবের সঙ্গে যোগ হয়েছিল বাংলাদেশ দলর সাম্প্রতিক ব্যর্থতা। সব মিলিয়ে ডোমিঙ্গো নিজ থেকেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন।

Back to top button