হবিগঞ্জ

দাবি আদায় না হওয়া পর্যন্ত কাজে ফিরিবেন না হবিগঞ্জের চা শ্রমিকরা

নিউজ ডেস্ক- হবিগঞ্জে দৈনিক মজুরি ৩০০ টাকার দাবিতে চা শ্রমিকদের ধর্মঘট অব্যাহত রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত কাজে ফিরিবেন না বলে জানিয়েছেন শ্রমিক নেতারা।

বুধবার (২৪ আগস্ট) পূর্ণদিবস ধর্মঘটের ১৬তম দিনে শ্রমিকরা বিভিন্ন বাগানে বাগানে সভা, সমাবেশ, মানববন্ধন করে ধর্মঘট পালন করছেন।

এদিকে চলমান সংকট নিরসনের জন্য সকালে চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে শ্রমিক নেতাদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, ৩০০ টাকা মজুরি আদায়ে ৯ থেকে ১১ আগস্ট পর্যন্ত দৈনিক দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করেন শ্রমিকরা। বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় হবিগঞ্জের ১০ জন শ্রমিক নেতার সঙ্গে শ্রীমঙ্গলে অবস্থিত বিভাগীয় শ্রম দপ্তরে কর্মকর্তারা বৈঠকে বসলেও আলোচনা ফলপ্রসূ হয়নি।

পরে শনিবার (১৩ আগস্ট) থেকে টানা ধর্মঘটের ডাক দেয় শ্রমিকরা। এরমধ্যে দফায় দফায় সভা ও বৈঠক হয়েছে। অবশেষে ১২০ টাকা মজুরিতে শ্রমিকরা কাজে যোগদান করার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু এ সিদ্ধান্তও না মেনে শ্রমিকরা ধর্মঘট অব্যাহত রেখেছেন।

বাংলাদেশ চা কন্যা নারী সংগঠনের সভাপতি খাইরুন আক্তার বলেন, আমরা সকাল থেকেই আন্দোলনে আছি। বিভিন্ন চা বাগান থেকে শ্রমিকরা আমাদের সঙ্গে যোগ দিয়েছেন। আমরা ৩০০ টাকা মজুরি না পেলে আন্দোলন চালিয়ে যাব।

Back to top button