বিনোদন

ছবির সম্মানী পাননি চিত্রনায়িকা সালওয়া, ফেসবুকে ঝাড়লেন ক্ষোভ

‘বালুখেকো’ চেয়ারম্যান সেলিম খানের প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার বি’রুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন চিত্রনায়িকা নিশাত সালওয়া। তার অ’ভিযোগ সম্পাদিত চুক্তি অনুযায়ী সেলিম খানের শাপলা মিডিয়া প্রযোজিত ‘বুবুজান’ চলচ্চিত্রের সব কাজ শেষের পরও তাকে তার সম্মানী দেয়া হয়নি।

এ নিয়ে গতকাল নিজের ফেসবুকে পোস্টে তিনি লিখেছেন, ‘‘কোনো প্রযোজনা সংস্থার কারো ব্যক্তিগত সমস্যার দায়ভা’র কি আর্টিস্টের! পরিচালক শামীম আহমেদ রনি পরিচালিত ‘বুবুজান’ ফিল্মের শুটিং ও ডাবিং শেষ হওয়ার দীর্ঘ দিন পেরিয়ে গেলেও শাপলা মিডিয়া-সংশ্লিষ্ট কেউ আর্টিস্টের পেমেন্ট ক্লিয়ার করার প্রয়োজনীয়তা অনুভব করছেন না। আমি যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। অথচ তাদের অন্য সব কার্যক্রম অব্যাহত রয়েছে! এ ধরনের অ’পেশাদার আচরণ কখনোই কা’ম্য নয়।’’

গণমাধ্যমকে সালওয়া জানান, ২০২১ সালের মা’র্চে তিনি ‘বুবুজান’ ছবিটির শুটিং শুরু করেন। আর এ বছরের ২৬ জানুয়ারি ছবিটির শুটিং শেষ হয়। এরপর ফেব্রুয়ারিতে ডাবিংও শেষ করে দেন।

নায়িকার ভাষ্য, ‘চুক্তির সময়ই কথা ছিল, ডাবিং শেষ যে দিন, সে দিনই সম্মানীর অবশিষ্ট টাকা দিয়ে দেবেন; কিন্তু ছয় মাস পার হয়ে গেছে, কোনো খোঁজখবর নেই। আমি বাধ্য হয়ে ফেসবুকে পোস্ট দিয়ে সবাইকে জানিয়ে দিলাম। এর মধ্যে জানতে পারলাম, আমি ছাড়া আরো অনেকেই এই প্রতিষ্ঠানের কাছে টাকা পান।’

নিশাত সালওয়া বলেন, ‘আমি শিল্পী ছোট হতে পারি, কিন্তু আমা’র তো আত্মসম্মান আছে। এই অর্থ আমা’র প্রাপ্য, ন্যায্য অধিকার। এই সম্মানীর টাকা না চাইতেই দিয়ে দেয়া উচিত ছিল; কিন্তু দিনের পর দিন এসএমএস করেও পরিচালকের কাছ থেকে কোনো সদুত্তর পাইনি।

Back to top button
error: Alert: Content is protected !!