মৌলভীবাজার

মৌলভীবাজারে ওজনে কারচুপি, ফিলিং স্টেশনে জ’রিমানা

মনিরুল ইস’লামঃ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জে’লা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে জে’লার সদর উপজে’লার বিভিন্ন ফিলিং স্টেশনে বিভিন্ন অনিয়মের দায়ে জ’রিমানা আদায় করা হয়েছে।

রবিবার (০৭ আগস্ট ২০২২) উপজে’লার মাতারকাপন, শমসেরনগর রোড, চাঁদনীঘাটসহ বিভিন্ন জায়গায় ফিলিং ষ্টেশনে অ’ভিযান পরিচালিত হয়।

জানা যায়, ফিলিং ষ্টেশনগুলো প্রতিশ্রুতি অনুযায়ী তেল না দেওয়া, ওজন পরিমাপক যন্ত্রে কারচুপি করে তেল কম দেওয়া এই ধরণের অ’ভিযোগের প্রেক্ষিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জে’লা কার্যালয় কর্তৃক অ’ভিযান পরিচালিত হয়। উক্ত তদারকি অ’ভিযানে ওজন পরিমাপক যন্ত্রে কারচুপি করা, প্রতিশ্রুতি অনুসারে তেল বিক্রয় না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মাতারকাপনে অবস্থিত মেসার্স এম এফ ফিলিং এন্ড সিএনজি ষ্টেশনকে ৪০ হাজার টাকা জ’রিমানা আরোপ ও তা আদায় করা হয়।

জ’রিমানার বিষয়টি নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জে’লা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন বলেন, আজকের অ’ভিযানে ফিলিং ষ্টেশনগুলোকে প্রতিশ্রুতি অনুযায়ী এবং সঠিক পরিমাপে তেল বিক্রয় করার জন্য নির্দেশনা দেওয়া হয়। অ’ভিযানে মোট ১ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪০ হাজার টাকা জ’রিমানা ও তা আদায় করা হয়। জনস্বার্থে এ ধরনের অ’ভিযান চলমান থাকবে।

Back to top button
error: Alert: Content is protected !!