প্রবাস

বাংলাদেশ মিশনের মাধ্যমে ‘জাতীয় পরিচয় পত্র’ পেতে চান প্রবাসীরা

প্রবাস ডেস্কঃ সংযু’ক্ত আরব আমিরাতে বাংলাদেশ মিশনের মাধ্যমে জাতীয় পরিচয় পত্র পেতে চান প্রবাসী বাংলাদেশিরা। এ ছাড়া ই-পাসপোর্ট সেবা আরো দ্রুততার সঙ্গে সম্পন্ন করারও দাবি করেন তারা। শনিবার রাতে বাংলাদেশ প্রেসক্লাব, ইউএই আয়োজিত এক সভায় সাংবাদিকদের কাছে এসব দাবি তুলে ধরেন প্রবাসীরা।

সাধারণ সম্পাদক কা’ম’রুল হাসান জনির সঞ্চালনায় শারজাহ’র একটি হোটেলে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি শি’বলী আল সাদিক। আলোচনায় অংশ নেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি মামুনুর রশীদ, যুগ্ম সম্পাদক মোদাচ্ছের শাহ, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল শাহীন, সদস্য খোরশেদ আলম জাসেদ, এসএম শাফায়েত, ইম’দাদুল হক প্রমুখ

সভায় প্রবাসী বাংলাদেশিরা অ’ভিযোগ করে বলেন, নানা প্রয়োজনে বর্তমানে দেশে জাতীয় পরিচয় পত্র বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু প্রবাসী বাংলাদেশিরা পরিচয় পত্র পাওয়া থেকে বঞ্চিত রয়েছেন। সরকার বেশ কয়েক দফায় উদ্যোগ গ্রহণ করলেও দৃশ্যমান বাস্তবায়ন এখনো দেখা যায়নি। বাংলাদেশ মিশনের মাধ্যমে প্রবাসীদের জাতীয় পরিচয় পত্র নিশ্চিত করতে সরকারের কাছে এই দাবি জানাচ্ছি।

ই-পাসপোর্ট পেতেও দীর্ঘ সময় লেগে যাওয়ার অ’ভিযোগ তুলে তারা বলেন, একটি পাসপোর্টের জন্য আবেদন করে পাঁচ থেকে আট মাস পর্যন্ত অ’পেক্ষা করতে হচ্ছে। দীর্ঘ অ’পেক্ষার পরও মিশন থেকে এর সুরাহা দেয়া হচ্ছে না। এমনকি জানানো হচ্ছে না, আদৌ পাসপোর্ট হবে কি হবেনা।

প্রবাসীদের এসব অ’ভিযোগ ও সমস্যা সমাধানে প্রেসক্লাব নেতৃবৃন্দ বাংলাদেশ মিশনের মাধ্যমে সরকারকে অবগত করার আশ্বা’স দেন।

Back to top button
error: Alert: Content is protected !!