সিলেট

বৃষ্টি অব্যাহত থাকতে পারে সিলেটসহ দেশের তিন বিভাগে

নিউজ ডেস্ক- সিলেটসহ দেশের তিন বিভাগে গত সপ্তাহের তুলনায় বৃষ্টি বেড়েছে। এসব বিভাগের কোথাও কোথাও অতিভারি (৮৯ মিলিমিটারের চেয়ে বেশি) বৃষ্টিও হচ্ছে। বৃষ্টির এ প্রবণতা আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

রোববার (৩১ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার (১ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৯৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। এছাড়া রংপুরে ৮২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ময়মনসিংহে ১৮ ও নেত্রকোণায় ৬৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সিলেটে ৪৬ ও ঢাকায় ১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ জানান, সোমবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় সিলেট, রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের অধিকাংশ জায়গায় (৭৬ থেকে শতভাগ অঞ্চল), ঢাকা বিভাগের অনেক জায়গায় (৫১ থেকে ৭৫ শতাংশ অঞ্চল) এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় (২৬ থেকে ৫০ শতাংশ অঞ্চল) অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আগামী তিনদিনের বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে বলেও জানান আবহাওয়াবিদ বজলুর রশীদ।

Back to top button