সিলেট

সিলেটে ভোক্তার অভিযান, ৯টি প্রতিষ্ঠানকে জরিমানা

টাইমস ডেস্কঃ সয়াবিন তেলসহ কিছু পণ্যের দাম কমলেও সিলেটের বাজারে অস্থিরতা কাটছে না। ব্যবসায়ীরা যে যেভাবে পারছে সেভাবেই তেলের দাম নিচ্ছে। তবে বাজারে পণ্যের দাম নিয়ন্ত্রণে কাজ করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (২৪ জুলাই) সিলেট নগরীতে বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ৯টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার ৫ শ টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, রবিবার দিনভর অভিযান চালিয়ে সিলেট নগরীর আম্বরখানা, কালীঘাট, ও লালদিঘীরপাড় বাজারে ৯টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার ৫ শ টাকা জরিমানা করা হয়েছে। এসব ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা, ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও বিক্র, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদনের দায়ের জরিমানা করা হয়।

এর মধ্যে আম্বরখানায় ৫ টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার ৫০০, কালীঘাটে ৩ টি প্রতিষ্ঠানকে ৭ হাজার ও লালদিঘীরপাড়ে ১ টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া তদারকিকালে ব্যবসায়ীদের ভোক্তা-স্বার্থ সংরক্ষণ ও আইনকানুন মেনে ব্যবসা পরিচালনার জন্য নির্দেশনা প্রদান করা হয় এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোক্তা ‍ও ব্যবসায়ীদের মধ্যে প্রচারণামূলক লিফলেট-পাম্পলেট বিতরণ ও মাইকিং করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ ও সহকারী পরিচালক মো. সেলিম মিয়া।

অভিযানে সহায়তা করেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, কনজুমার্স এসোয়িয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এবং স্থানীয় বাজার কমিটির সদস্যবৃন্দ।

Back to top button