অপরাধ চিত্র

ইউরোপে চাকরির নামে প্রতারণার অভিযোগ, যুবক গ্রেপ্তার

জনশক্তি রপ্তানির কোনো লাইন্সেস নেই। তবুও ইউরোপে উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে এক ব্যক্তির কাছ থেকে প্রাথমিক খরচ হিসেবে এক লাখ টাকা নেন যুবক সাফায়েত হোসেন। পরে ভুক্তভোগীর কাছ থেকে আরো খরচ দেখিয়ে ধাপে ধাপে আরও টাকা নেওয়া হয়। এভাবে প্রতারণার মাধ্যমে তিনি বিভিন্ন মানুষের কাছ থেকে অর্থ হাতিয়েছেন বলে জানিয়েছে র‌্যাব।

শুক্রবার রাতে র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এক বার্তায় এসব তথ্য জানান।

র‌্যাব অধিনায়ক জানান, বৃহস্পতিবার রাজধানীর সবুজবাগ এলাকা থেকে ইউরোপের বিভিন্ন দেশে জনশক্তি রপ্তানির নামে টাকা আত্মসাৎকারী প্রতারক সাফায়েত হোসেনকে গ্রেপ্তার করে র‌্যাব-৩। তার কাছ থেকে পাসপোর্ট ২৩টি, মোবাইল ফোন দুটি, সিমকার্ড দুটি ও নগদ এক হাজার টাকা জব্দ করা হয়।

এক ভক্তভোগীর অভিযোগের ভিত্তিতে সাফায়েতের প্রতারণা সম্পর্কে তথ্য পায় র‌্যাব-৩। পরে সংশ্লিষ্টতা পাওয়ায় সাখাওয়াতকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, রাজধানীর সবুজবাগ এলাকায় এই প্রতারক চক্রের কর্মকাণ্ড চলে। তারা মধ্যপ্রাচ্য হয়ে ইউরোপে জনশক্তি পাঠানোর প্রলোভন দেখিয়ে বিদেশ গমনেচ্ছু বেকার যুবক-যুবতীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে তাদেরকে সর্বশান্ত করছে। অভিযোগের সূত্র ধরে র‌্যাব-৩ গোয়েন্দা নজরদারী ও ছায়া তদন্ত শুরু করে।

জিজ্ঞাসাবাদ করে র‌্যাব জেনেছে, আসামি সাফায়েত সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা। তার জনশক্তি রপ্তানির কোনো লাইসেন্স নেই। কিন্তু দীর্ঘদিন ধরে জনশক্তি রপ্তানির নামে মিথ্যা প্রলোভন দেখিয়ে বিদেশ গমনেচ্ছু বেকার যুবক-যুবতিদের কাছ থেকে ৩০ লাখ টাকা আত্মসাৎ করেছে। ভুক্তভোগীরা এ বিষয়ে প্রতিকার চাইলে আসামি তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়।

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় একটি প্রতারণার মামলা করেছেন একজন ভুক্তভোগী।

Back to top button