সারাদেশ

বোরকা পরা দেখলেই ‘মে’য়েদের কাপড় উল্টাইয়া পি’টিয়ে চামড়া উঠায়ে ফেলব’

নিউজ ডেস্কঃ নোয়াখালীতে ছা’ত্রীদের সঙ্গে অ’নৈতিক আচরণের পর বিদ্যালয়ে বোরকা নিষিদ্ধ করার অ’ভিযোগ উঠেছে ম্যানেজিং কমিটির দুই সদস্যের বি’রুদ্ধে।এ ঘটনায় রোববার সকাল ১০টার দিকে নোয়াখালীর ডিসি বরাবর লিখিত অ’ভিযোগ করেছেন ভুক্তভোগী নবম-দশম শ্রেণির ৯ ছা’ত্রী।

ঘটনাটি সদর উপজে’লার লক্ষ্মীনারায়ণপুর এম.এ রশিদ বালিকা উচ্চ বিদ্যালয়ে। অ’ভিযু’ক্তরা হলেন- একই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হাফেজ আহম’দ ও মাইন উদ্দিন।

লিখিত অ’ভিযোগে উল্লেখ করা হয়, ১৫ জুন দুপুর ১২টার দিকে বিদ্যালয়ের অর্ধবার্ষিক পরীক্ষার সময় হলে ঢুকে মে’য়েদের চরিত্র স’ম্পর্কে কটূক্তি করেন হাফেজ আহম্ম’দ ও মাইন উদ্দিন। এ সময় তারা বোরকা পরে আসা মে’য়েদের সঙ্গে খা’রাপ আচরণ করেন।

ভুক্তভোগী নবম-দশম শ্রেণির ছা’ত্রীরা বলেন, ঘটনার দিন আমাদের পরীক্ষার হলে ঢুকে বিভিন্ন ধরনের কটূক্তি কথা বলেন হাফেজ ও মাইন। এ সময় তারা বলেন- মে’য়েরা পার্কে যায়। বোরকা পরে স্কুলে এসে খা’রাপ কাজ করে। কখনো বোরকা পরে আসতে কিংবা পার্কে দেখলে ‘মে’য়েদের কাপড় উল্টাইয়া বেত্রাঘাত করিয়া পাচার চামড়া উঠায়ে ফেলব’।

সব ছা’ত্রী পার্কে যায় না বললে কয়েকজনের সঙ্গে ম্যানেজিং কমিটির দুই সদস্যের কথা-কা’টাকাটি হয়। এরপর তারা স্কুলে বোরকা নিষিদ্ধ করেন। পরে বিষয়টি স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আহসান হাবিব হাসান ও বিদ্যালয়ের প্রধান শিক্ষিকাকে মুঠোফোনে জানান এক শিক্ষার্থীর অ’ভিভাবক সিরাজ উদ্দিন শাহীন। কিন্তু কোনো সমাধান মেলেনি। উল্টো প্রায়ই ক্লাসে ঢুকে ছা’ত্রীদের সঙ্গে অশ্লীল ভাষায় কথা বলছেন সেই দুই সদস্য।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হাফেজ আহম্ম’দ ও মাইন উদ্দিন বলেন, এ ধরনের অ’ভিযোগ পুরোপুরি মিথ্যা। শিক্ষার্থীদের বাড়িতে গিয়ে ভুল বুঝিয়ে অ’ভিযোগপত্রে স্বাক্ষর নেয়া হয়েছে।

এম.এ রশিদ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রুনা আক্তার বলেন, এ নিয়ে অ’ভিযোগ পেয়েছি। তবে অ’ভিযু’ক্ত ম্যানেজিং কমিটির সদস্যরা বিষয়টি অস্বীকার করেছেন।

ম্যানেজিং কমিটির সভাপতি আহসান হাবিব হাসান বলেন, প্রাথমিকভাবে অ’ভিযোগের সত্যতা পাওয়া যায়নি। তবে ত’দন্ত চলমান রয়েছে।

নোয়াখালীর জে’লা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, অ’ভিযোগপত্রটি এখনো আমা’র হাতে এসে পৌঁছায়নি। পেলে ত’দন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ

Back to top button
error: Alert: Content is protected !!