হবিগঞ্জ

মাধবপুরে বন্যা পরিস্থিতির অবনতি: নতুন নতুন এলাকা প্লাবিত

নিউজ ডেস্ক- হবিগঞ্জের মাধবপুরে বন্যার পরিস্থিতি আরও অবনতি নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। বন্যায় কবলিত দিশেহারা অসহায় মানুষজন গবাদিপশু ও শিশু সন্তান নিয়ে ছুটছেন নিরাপদ আশ্রয়ের খোঁজে।

ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে ২৯ শিক্ষা প্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র ঘোষণা করা হয়েছে। উপজেলার কয়েকটি ইউনিয়ন বাঘাসুরা, ছাতিয়াইন, নোয়াপাড়া, বুল্লা, আদাঐর ও আন্দিউড়া ইউনিয়নের প্রায় ৫০ থেকে ৬০টি গ্রাম বন্যার পানিতে তলিয়ে গেছে।

আশ্রয়কেন্দ্রেগুলোতে শিশু সন্তান সহ নারী-পুরুষ আশ্রয় নিচ্ছেন। পানি বাড়ার সাথে সাথে আশ্রয় কেন্দ্র গুলোতে মানুষের সংখ্যাও বাড়ছে। বাড়ছে হাহাকার। এমন ভয়াবহ বিপর্যয়ের মধ্যে মাধবপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার (২৩জুন) দুপুরে থেকে উপজেলার ৫টি বন্যা কবলিত ইউনিয়ন ও পৌরসভার আশ্রয়কেন্দ্র গুলোতে পানিবন্দী পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ত্রাণ বিতরণ করা হয়েছে। এতে কিছু টা স্বস্তি ফিরে পেয়েছেন বানবাসী অসহায় মানুষ গুলো।

মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসকের নির্দেশে আমরা বন্যা কবলিত মানুষদের খাদ্য সহয়তা পৌঁছে দিচ্ছি, সবসময় তাদের খোঁজ খবর রাখছি প্রয়োজনে তাদেরকে আরও সহায়তা করা হবে।

Back to top button