সিলেট

সিলেটের বন্যার্তদের জন্য আরও চাল-টাকা-খাবার বরাদ্দ

টাইমস ডেস্কঃ বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য মানবিক সহায়তা হিসেবে বিতরণের জন্য আরও এক হাজার ৮০০ টন চাল, দেড় কোটি টাকা এবং ২৪ হাজার প্যাকেট শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দিয়েছে সরকার।

বুধবার (২২ জুন) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ দেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মানবিক সহায়তা হিসেবে সিলেট জেলার জন্য ৬০০ টন চাল এবং ১০ হাজার প্যাকেট শুকনো ও অন্যান্য খাবার, সুনামগঞ্জ জেলায় ৪০০ টন চাল এবং ১০ হাজার প্যাকেট শুকনো ও অন্যান্য খাবার, হবিগঞ্জ জেলায় ১০০ টন চাল, ২০ লাখ নগদ টাকা এবং দুই হাজার প্যাকেট শুকনো ও অন্যান্য খাবার, মৌলভীবাজার জেলায় ২০০ টন চাল এবং ৫০ লাখ নগদ টাকা, নেত্রকোনা জেলায় ২০০ টন চাল এবং ৫০ লাখ নগদ টাকা, কুড়িগ্রাম জেলায় ২০০ টন চাল এবং ২০ লাখ নগদ টাকা এবং জামালপুর জেলায় ১০০ টন চাল, ১০ লাখ নগদ টাকা এবং দুই হাজার প্যাকেট খাবার বরাদ্দ দেওয়া হয়েছে।

এর আগে দেশের ১১টি জেলায় সাম্প্রতিক বন্যায় মানবিক সহায়তা হিসেবে জেলা প্রশাসকদের অনুকূলে ১৭ মে থেকে ২০ জুন পর্যন্ত দুই হাজার ২২০ টন চাল, তিন কোটি ৮৬ লাখ টাকা এবং ৭১ হাজার প্যাকেট শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দেয়া হয়।

বরাদ্দ করা নগদ টাকা শুধুমাত্র আপদকালীন বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করতে হবে বলেও জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

সম্প্রতি দেশের মধ্যে ভারি বৃষ্টি এবং উজান থেকে নেমে আসা পানিতে দেশের উত্তর-পশ্চিম ও উত্তরাঞ্চলে বন্যা দেখা দিয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে লাখ লাখ মানুষ। তবে এখন বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতির দিকে।

Back to top button