বিশ্বনাথসিলেট

বিশ্বনাথে বন্যায় ২ বোনসহ ৫ জনের মৃত্যু

নিউজ ডেস্কঃ সিলেটের বিশ্বনাথে বন্যার পানিতে ডুবে দুই বোনসহ এ পর্যন্ত পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া মায়ের কোল থেকে পানিতে ভেসে যাওয়া এক বছরের শিশুকন্যার খোঁজ এখনো মেলেনি।

মারা যাওয়া পাঁচজন হলেন- লিমা বেগম (৩৫) ও তার বোন সীমা বেগম, আলতাফুর রহমান (৪৫), শামিম আহমদ (৬২) ও অনিক দাস (২২)।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার সকালে নিজের গরু অন্যত্র নিয়ে যাওয়ার সময় পানির স্রোতে ভেসে গিয়ে নিখোঁজ হন উপজেলার দৌলতপুর ইউনিয়নের সিংরাওয়ালি গ্রামের কৃষক আলতাফুর রহমান। ওই দিন বিকালে গ্রামের পাশ থেকে তার লাশ উদ্ধার করেন স্বজনরা।

ওই গ্রামের ব্যাংক কর্মকর্তা আব্দুল হান্নান তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

একই দিন কমিউনিটি সেন্টার থেকে বাড়ি ফেরার পথে বন্যার পানির স্রোতে নৌকা ডুবে দুবোনের মৃত্যু হয়। তারা হলেন- উপজেলার দশঘর ইউনিয়নের বাইশঘর গ্রামের মতকিন আলীর স্ত্রী লিমা বেগম (৩৫) ও তার শ্যালিকা সীমা বেগম (২৩)।

দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান দুবোনের মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া একই দিন বন্যার পানিতে ডুবে মৃত্যু হয়েছে খাজাঞ্চি ইউনিয়নের বাওনপুর গুচ্চগ্রামের বাসিন্দা শামিম আহমদ ও একই ইউনিয়নের চন্দগ্রামের বাসিন্দা অমর দাসের ছেলে অনিক দাসের।

খাজাঞ্চি ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আশিকুর রহমান রানা জানান, সোমবার দুপুরে সদর উপজেলার মীরেরগাঁও এলাকা থেকে শামিম আহমদের লাশ উদ্ধার করা হয়েছে।

আর রোববার বিকালে বাংলাবাজার এলাকা থেকে অনিক দাসের লাশ উদ্ধারের কথা জানিয়েছেন চন্দগ্রামের বাসিন্দা দলিল লেখক রিপন দাস।

এদিকে গত তিন দিনেও উদ্ধার হয়নি মায়ের কোল থেকে পানিতে ভেসে যাওয়া এক বছরের শিশুকন্যার। গত শুক্রবার বিকালে বিশ্বনাথের রামপাশা ইউনিয়নের রামপাশা বাজারের পশ্চিমের হাওড়ে নৌকাডুবির ঘটনা ঘটে। ওই সময় শিশুটি মায়ের কোল থেকে পানির স্রোতে ভেসে যায়।

নিখোঁজ শিশুটি ওই ইউনিয়নের আমতৈল জমশেরপুর গ্রামের জামাল উদ্দিনের মেয়ে।

Back to top button