হবিগঞ্জ

নবীগঞ্জে নারী নির্যাতন মামলায় সাংবাদিকসহ ৬ জনের অব্যাহতি

নিউজ ডেস্কঃ  নবীগঞ্জ উপজেলার ফরজুন আক্তার মনির দায়েরকৃত নারী নির্যাতন মামলা খারিজ করে মামলা থেকে পাঁচ সাংবাদিকসহ ৬ জনকে অব্যাহতি দিয়েছেন আদালত।

বুধবার (১৫ জুন) বিকেলে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-৩ বিচারক হালিম উল্লাহ চৌধুরীর বিচারিক আদালতে ফরজুন আক্তার মনির দায়েরকৃত মামলা থেকে দৈনিক সমকালের নবীগঞ্জ প্রতিনিধি ও নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এমএ আহমদ আজাদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি শাহ্ সুলতান আহমেদ, সাবেক সহ-সভাপতি এম মুজিবুর রহমান, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক কালের কন্ঠের নবীগঞ্জ প্রতিনিধি মোঃ আলমগীর মিয়া, চ্যানেল এস, এর প্রতিনিধি বুলবুল আহমেদ ও কলেজ ছাত্র সাকির আহমেদকে উক্ত নারী নির্যাতন মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

জানা যায়, ২০২০ সালের (২ এপ্রিল) উপজেলার আউশকান্দি ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুনের নেতৃত্বে সাংবাদিক শাহ সুলতানের ওপর সন্ত্রাসী হামলা করা হয়। এর আগে করোনা পরিস্থিতিতে ত্রাণ বিতরণ নিয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করেছিলেন সাংবাদিক সুলতান। এ সংক্রান্ত সংবাদ দিলে ওই চেয়ারম্যান ক্ষিপ্ত হন। এরই জের ধরেই চেয়ারম্যানের মালিকানাধীন হাসপাতালে ফরজুন আক্তার মনির শ্লীলতাহানিসহ নারী নির্যাতন, অপহরণের চেষ্টা ও চুরির অভিযোগে ৫ সাংবাদিক সহ বিরুদ্ধে মামলা করেন। আলোচিত ওই মামলা নিয়ে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। মামলার স্বাক্ষী কোর্টে হলফনামায় মামলাটি মিথ্যা বলে দাবি তুলেন। এরই প্রেক্ষিতে দীর্ঘ শুনানি শেষে গতকাল ১৫ জুন বুধবার জামিনে থাকা আসামীদের উপস্থিতিতে মামলার শুনানি অনুষ্ঠিত হয়। উভয় পক্ষের আইনজীবির বক্তব্য পর্যালোচনা করে বিজ্ঞ আদালত মামলাটির মধ্যে নারী নির্যাতনের কোনো উপাদান না থাকার সব আসামীকে মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।

এ সময় রাষ্ট্র পক্ষে উপস্থিত ছিলেন স্পেশাল পিপি মোঃ মোস্তফা আলী আসামী পক্ষে শুনানী করেন হবিগঞ্জ জেলা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট বদরুল মিয়া বদরু ও সিনিয়র সাংবাদিক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, অ্যাডভোকেট এম,এ মজিদ প্রমুখ। হবিগঞ্জ জেলা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট বদরুল মিয়া বদরু বলেন- আমরা ন্যায় বিচার পেয়েছি, আমরা আদালতের রায়ে সন্তুষ্ট।

Back to top button