বড়লেখামৌলভীবাজার

বড়লেখায় শিক্ষকের ফেসবুক পোস্টকে ঘিরে নিন্দার ঝড়, লাইভে এসে ক্ষমা চাইলেন শিক্ষক!

নিজস্ব প্রতিবেদকঃ ভারতের সরকারি দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মার মুসলমানদের মহানবী হযরত মুহাম্মদ (সা) কে নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রতিবাদ জানাচ্ছেন মুসলিম ধর্মাবলম্বীরা৷ তোপের মুখে এ নিয়ে বিজেপির ওই মুখপাত্রকে বহিস্কারও করেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। তবে এবার নুপুর শর্মার ওই মন্তব্যের জের ধরে ফেসবুকে একটি পোস্ট দিয়ে তোপের মুখে পড়েছেন মৌলভীবাজারের বড়লেখা সরকারি কলেজের দিগেন্দ্র দেবনাথ নামের এক শিক্ষক। তিনি তার ফেসবুক আইডিতে লিখেন ‘ নুপুর শর্মা কী ভুল কিছু বলেছেন?। ওই শিক্ষকের স্ট্যাটাস দেওয়ার পরপরই স্ট্যাটাসটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই নিয়ে নিন্দার ঝড় উঠে। অনেকেই ফেসবুকে পোস্টটি শেয়ার করে ক্ষোভ প্রকাশ করছেন৷ এতে বড়লেখার ধর্মীয় সম্প্রীতি নষ্ট হতে পারে বলে মনে করছেন অনেকেই।

মুজিব রাজা চৌধুরী নামের এক রাজনীতিবিদ তার ফেসবুকে লিখেছেন, বড়লেখা সরকারি কলেজের শিক্ষক দিগন্ডর দেবনাথ কি নূপুর শর্মার আইনি উপদেষ্টা।

সাইফ আহমদ নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেন, বড়লেখা সরকারি কলেজের শিক্ষক জনাব Digendra Debnath
যিনি একজন মানুষ গড়ার কারিগর হয়ে এই রকম উস্কানিমূলক পোস্ট করতেছেন, হে আপনাকেই বলছি কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করা কি জিনিস সেটা আপনি খুব ভালো করেই জানেন, উনার এই পোস্টের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

জুনেদ আহমদ নামের একজন লিখেন, বড়লেখা সরকারি কলেজ এর কর্মরত একজন শিক্ষকের কাছ থেকে এরকম পোস্ট আশা করি নি। অচীরেই আপনি আপনার ভুলের ক্ষমা চেয়ে নিবেন, পোস্ট ডিলেট করলেই সব শেষ নয়, আজেবাজে পোস্ট করা থেকে বিরত থাকবেন ভালো আছেন ভালো থাকবেন।

ডিএইচ হারুনর রশীদ নামের একজন লিখেন,
বড়লেখা সরকারি কলেজের শিক্ষক Digendra Debnath যিনি একজন মানুষ গড়ার কারিগর হয়ে এই রকম উস্কানিমূলক পোস্ট করতেছেন, হে আপনাকেই বলছি কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করা কি জিনিস সেটা আপনি খুব ভালো করেই জানেন, উনার এই পোস্টের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।কোন ধরনের মানুষ তিনি গড়তেছেন তা আমার বুজে আসতেছে নাহ।

এদিকে বৃহস্পতিবার রাত ১১.৫৭ মিনিটের দিকে ফেসবুক লাইভে এসে নিজের অবস্থান পরিস্কার করেন শিক্ষক দিগেন্দ্র দেবনাথ। তিনি জানান, তার ফেসবুক আইডির পাসওয়ার্ড লিক হয়ে যাওয়ার কারণে অনাকাঙ্ক্ষিত এই পোস্ট করা হয়। পরে তিনি আইডির পাসওয়ার্ড পরিবর্তন করতে পেরে আগের পোস্টটি ডিলেট করেন বলেও জানান লাইভে । অনাকাঙ্ক্ষিত এই পোস্টের জন্য সবার কাছে ক্ষমা পার্থনা করেন তিনি।

Back to top button