জুড়ী

জুড়ীতে আম গাছে যুবকের ফাঁসি, মায়ের দাবি হত্যা

মনিরুল ইসলাম, জুড়ী- মৌলভীবাজার জেলার জুড়ীতে রোমান মিয়া (১৯) নামের এক যুবক গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। তবে তার মায়ের দাবি ছেলেকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। শুক্রবার (৩ জুন) সকালে নিহত রোমানের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (০২ জুন) রাত সাড়ে আটটার উপজেলার জাফরনগর ইউনিয়নের বেলাগাঁও কন্টিনালা এলাকায় ঘটনাটি ঘটে। রোমান বেলাগাঁও এলাকার শুয়াব আলীর ছেলে। সে পেশায় একজন রিকশাচালক।

জানা যায়, বৃহস্পতিবার রাতে কন্টিনালা আতিকিয়া মাদ্রাসার সামনে গলায় ফাঁস লাগানো অবস্থায় রোমানকে প্রত্যক্ষদর্শীরা দেখতে পান। পরে গাছে উঠে আরমান মিয়া নামে এক যুবক দা দিয়ে রশি কেটে মাটিতে নামান তাকে। সেখান থেকে স্থানীয় ফয়সল আহমদ ও তারেকুল ইসলাম নামের দুই যুবক তাকে উদ্ধার করে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. সুলতান মুহাম্মদ জাকির রাত ৯টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

রুমানের মা ফুলবানু বেগম হাসপাতালে জানান, রোমান একটি মেয়েকে ভালোবাসত। এটা মেয়ের পরিবারসহ সবাই জানত। এই মেয়ের জন্যই আমার ছেলের এ পরিনতি। এ সময় তিনি আরোও বলেন, আমার ছেলেকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। আমি এর সুষ্ঠু তদন্ত চাই।

আলাপকালে রোমানের বাবা শুয়াব আলী বলেন, রোমনের ভালোবাসার কারণে আমাকে ডেকে ছেলেকে হত্যার হুমকিও দেওয়া হয়। এখন দেখতেছি আমার ছেলে আত্নহত্যা করেছে। আমার ছেলে আত্নহত্যা করতে পারে না। তাকে হত্যা করা হয়েছে। আমরা প্রকৃত ঘটনার রহস্য উদঘাটন চাই।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জুড়ী থানার (ওসি) তদন্ত আবুল কালাম বলেন, খবর পেয়ে সাথে সাথে থানার এসআই অনিক রঞ্জন দাসের নেতৃত্বে পুলিশের একটি দল হাসপাতালে যায়। পরে আমি সহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছি। এটি হত্যা না আত্মহত্যা তদন্ত করে প্রকৃত ঘটনা উদঘাটন করা হবে।

Back to top button