কানাইঘাটসিলেট

কানাইঘাটে ভিপি নূর’র সমর্থকদের সভায় ছাত্রলীগের ধাওয়া, হামলার অভিযোগ

কানাইঘাট প্রতিনিধি: সিলেটের কানাইঘাটে সাবেক ডাকসু ভিপি ও কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর’র রাজনৈতিক দল গণ অধিকার পরিষদের পথসভায় ধাওয়া দিয়েছে স্থানীয় ছাত্রলীগ। বুধবার (১ জুন) বিকাল ৫টার দিকে কানাইঘাট পৌর সদরে এ ঘটনা ঘটেছে।

গণ অধিকার পরিষদের নেতাকর্মীদের অভিযোগ- ছাত্রলীগ তাদের উপর হামলা করে কয়েকজনকে বেশ গুরুতর আহত করেছে।

কোনো ধরণের ঘোষণা ছাড়া নুরুল হক নূর’র রাজনৈতিক দল গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা বিকাল সাড়ে সাড়ে ৪টার দিকে একটি মিছিল বের করে। মিছিলটি কানাইঘাট পৌরসদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উত্তর কানাইঘাট বাজারের আন-নূর টাওয়ারের সামনে এসে থামে। পরে সেখানে এক পথসভা শুরু করে গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা।

পথসভা শেষ হওয়ার আগেই স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা নুরুল হক নূর’র দলের নেতাকর্মীদের ধাওয়া দিয়ে পাশের একটি বিল্ডিংয়ের পার্কিংয়ে ঢুকিয়ে অবরুদ্ধ করে রাখেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে এবং পরিস্থিতি শান্ত করে। ছাত্রলীগ নেতাকর্মীদের অভিযোগ গনপরিষদের মিছিল থেকে প্রধানমন্ত্রীকে উদ্দ্যেশ্য করে কটুক্তিমুলক স্লোগান দিয়ে হচ্ছিলো।

এদিকে, গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগের নেতাকর্মীর অতর্কিত হামলা করেছে। এতে তাদের অন্তত ৬ নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন।

তবে কোন ইস্যুতে গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা মিছিল ও সভা করেছেন তা জানা যায়নি।

এ বিষয়ে কানাইঘাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খাজা শামীম আহমদ শাহীন বলেন, গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা মাননীয় প্রধামন্ত্রীকে অত্যন্ত খারাপ ভাষায় গালিগালাজ করছিলেন। এসব শুনে স্থানীয় ছাত্রলীগের কিছু কর্মী সহ্য করতে না পেরে তাদের ধাওয়া দেয়। হামলার ঘটনা ঘটেনি।

Back to top button