বিশ্বনাথসিলেট

বিশ্বনাথে পরীক্ষার হলে ভিডিও ধারণ, তিন শিক্ষার্থীকে বহিষ্কার

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ সরকারি কলেজে পরীক্ষার কক্ষে ভিডিও ধারণ করার অপরাধে তিন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তারা সবাই ২০২০-২০২১ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।

সোমবার (৩০ মে) এইচএসসির প্রস্তুতিমূলক পরীক্ষা ২০২২ চলাকালে পরীক্ষার কক্ষে ভিডিও ধারণ করার অপরাধে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের বহিষ্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে- নিষিদ্ধ অবস্থায় ভবিষ্যতে কোনো শিক্ষার্থী পরীক্ষার হলে, ক্লাসরুমে ও কলেজ ক্যাম্পাসে কোনো ধরনের ভিডিও ধারণ বা টিকটক প্রকাশের তথ্য পাওয়া গেলে তাকে কলেজ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।

এছাড়াও ৩১ মে থেকে পরীক্ষার হলে কোনো শিক্ষার্থী মোবাইল ফোন নিয়ে প্রবেশ করতে পারবে না। নিষেধ অমান্য করে যদি কেউ মোবাইল ফোন নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করে তাহলে তার পরীক্ষা বাতিল গণ্য হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

তিনজনকে বহিষ্কার করার ব্যাপারে জানতে চাইলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মানিক মিয়া বলেন, কলেজের পরীক্ষার কক্ষে ভিডিও ধারণ করায় তাদের বহিষ্কার করা হয়েছে। বুধবার (১ জুন) কলেজের মিটিংয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানান।

Back to top button