জৈন্তাসিলেট

সফল উদ্যোক্তার কঠোর পরিশ্রম দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধি করতে অনন্য ভূমিকা পালন করেন: শাবিপ্রবি ভিসি

জৈন্তাপুর প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, গতানুগতিক চাকুরীর চিন্তাধারা থেকে বের হয়ে এসে নিজ কর্মগুণে উদ্যোক্তা হওয়ার পরিকল্পনা দেশ ও জাতির জন্য মঙ্গলজনক। একজন সফল উদ্যোক্তার কঠোর পরিশ্রম দেশের বেকারত্ত দূর করতে এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধি করতে অনন্য ভূমিকা পালন করেন। আজকের এই আয়োজন নতুন উদ্যোগ ও উদ্যোক্তা তৈরিতে কার্যকরী ভূমিকা পালন করবে বলে আমি বিশ্বাস করি ।

গতকাল রোববার সকাল ১১টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ প্রফেশনাল ফরেস্ট্রি স্টুডেন্ট এসোসিয়েশন (বাপসা)-এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় মিলনায়তনে বানিজ্যিক এবং নবপ্রবর্তিত বস্তুর শীর্ষক সেমিনার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় সিলেট সুগন্ধা নার্সারির উদ্দোক্তা মোঃ দেলওয়ার হোসেন ফরেস্ট সেক্টরে বিশেষ অবদান রাখায় এওয়ার্ড প্রদান করা হয়, সারাদেশের চারজন উদ্যোক্তাকে সম্মাননা প্রধান করা হয়।

বাপসার সভাপতি প্রফেসর ড. রুমেল আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম এবং প্রফেসর ড. স্বপন কুমার সরকার। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর ড. এ জেড এম মঞ্জুর রশিদ। এ সময় আরও বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী, প্রফেসর ড . মোহাম্মদ বেলাল উদ্দীন, সহকারী অধ্যাপক ফাহমিদা সুলতানা, বাপসার ভাইস প্রেসিডেন্ট মেহেদি হাসান জিসান। অনুভূতির প্রকাশ করে সারা দেশের মধ্যে সম্মাননা পাওয়া উদ্দোক্তারা বক্তব্য রাখেন ও তাদের সফলতা প্রকাশ করেন, সিলেটের খাদিমনগরের সুগন্ধা নার্সারীর কর্ণধার মো. দেলোয়ার হোসেইন। বিডি ক্রিয়েশনের উদ্দোক্তা মোস্তফা আহমেদ পিয়াস,
র্ফাম ভেলি এগ্রো এর উদ্দোক্তা হাফিজুর রহমান মনির, পারামাউন্ট এগ্রো এর উদ্দোক্তা সুলতান মাহমুদ।

Back to top button