জাতীয়

স্বর্ণ পাচারে বিমানের কেউ না কেউ জ’ড়িত, স’ন্দেহ নেই: প্রতিমন্ত্রী মাহবুব

টাইমস ডেস্কঃ দেশের বিমানবন্দরগুলোতে স্বর্ণচো’রাচালানের যেসব ঘটনা ঘটছে তাতে বিমানের কেউ না কেউ জ’ড়িত, এ বিষয়ে কোনো স’ন্দেহ নেই। এই মন্তব্য করেছেন বেসাম’রিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি।

বৃহস্পতিবার (২৬ মে) হযরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট ক্যাটারিং সেন্টার (বিএফসিসি) পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

বুধবার (২৫ মে) বিমানবন্দরে আট কেজি ওজনের ৭০টি স্বর্ণের বারসহ আবদুল আজিজ আকন্দ নামে বিমানের বিএফসিসির এক কর্মীকে আ’ট’ক করে ঢাকা কাস্টম হাউজ কর্তৃপক্ষ। তার বি’রুদ্ধে বিমানবন্দর থা’নায় একটি মা’মলা হয়েছে। বিষয়টি নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিমানের ক্যাটারিং সেন্টার সরজমিন পরিদর্শনে যান বিমান প্রতিমন্ত্রী।

ঢাকা কাস্টম হাউজ জানায়, বুধবার গো’পন সংবাদ ছিল বিমানের ক্যাটারিং সেন্টারে কর্ম’রত অসাধু এক শ্রেণির কর্মীর মাধ্যমে বিপুল পরিমাণ স্বর্ণের চালান পাচার হবে। এদিন দুপুরের দিকে দুবাই থেকে ঢাকায় ছেড়ে আসা বিমানের একটি ফ্লাইটে স্বর্ণ চো’রাকারবারিরা বিপুল পরিমাণ স্বর্ণের চালান নিয়ে আসে। বিমানের ক্যাটারিং সেন্টারের কর্মীর মাধ্যমে তা পাচার হবে।

এসময় স্বর্ণ উ’দ্ধারে ক্যাটারিং সেন্টারে অ’ভিযান চালানো প্রস্তুতি নেওয়া হয়। কিন্তু কাস্টম কর্মক’র্তাদের বাধা দেওয়া হয়। এ অবস্থায় প্রায় আট ঘণ্টা ঘিরে রাখা হয় বিমানের ক্যাটারিং সেন্টার। পরে বিমানবন্দর গোয়েন্দা সংস্থা এনএসআইসহ বিভিন্ন সংস্থার কর্মক’র্তাদের সহযোগিতায় অ’ভিযান চালিয়ে কর্মী আবদুল আজিজ আকন্দকে আ’ট’ক করা হয়। এসময় তল্লা’শি চালিয়ে দেহের বিভিন্ন স্থান থেকে জ’ব্দ করা হয় ৭০টি স্বর্ণবার, যার বাজার মূল্য প্রায় সাড়ে ৬ কোটি টাকা।

Back to top button
error: Alert: Content is protected !!