বড়লেখা

বড়লেখায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু, আহত ২

বড়লেখা প্রতিনিধি -মৌলভীবাজারের বড়লেখায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অফিক আহমদ (২৪) নামের এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত অফিক বিয়ানীবাজার উপজেলার হিজলোর টোক গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। এ ঘটনায় সুনাম উদ্দিন (৩৬) ও বদরুল ইসলাম (৩০) নামের আরও দুই যুবক আহত হয়েছেন।

বৃহস্পতিবার সকালে উপজেলার দাসের বাজারের একটি নির্মাধিন ভবনে এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার দাসেরবাজারে মস্তফা উদ্দিন নামের এক ব্যক্তির একটি পাঁচতলা ভবনের কাজ চলছিলো। এই ভবনে রাজমিস্ত্রীর কাজ করছিলেন অফিক, সুনাম এবং বদরুলসহ নির্মাণ শ্রমিকরা। ভবনের পাশ দিয়ে পল্লী বিদ্যুৎ এর লাইন যাওয়ার ফলে শ্রমিকদের কাজ করা ঝুকিপূর্ণ হয়ে উঠেছিলো। ফলে ঠিকাদার পল্লী বিদ্যুৎ অফিসের সাথে যোগাযোগ করে কাজের সময় বিদ্যুৎ সঞ্চালন বন্ধ রাখার অনুরোধ করেন। এরই প্রেক্ষিতে গত কিছুদিন থেকে ঠিকাদারের অনুরোধে কাজের সময় বিদ্যুৎ সঞ্চালন বন্ধ থাকতো। কিন্তু বৃহস্পতিবার সকালে হঠাৎ করেই লাইনে বিদ্যুৎ চালু করা হয়। এসময় ঝুকিপূর্ণ এই লাইনের পাশে কাজ করছিলেন অফিক, সুনাম ও বদরুল। বিদ্যুৎ চালু হতেই তিনজনই বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে পার্শ্ববর্তী বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অফিক আহমদকে মৃত ঘোষনা করেন৷ আহত দুজনের একজনের অবস্থা কিছুটা আশংকাজনক হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয় এবং অন্যজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শী সাইদুর রহমান আবু জানান, ‘৫-৬ মাস থেকে আমরা কাজ করছি৷ এই বিল্ডিং এর পাশ দিয়ে পল্লী বিদ্যুৎ এর লাইন গেছে। ঝুকিপূর্ণ হওয়ায় কাজের সময় লাইন বন্ধ রাখা হয়। কিন্তু আজ কাজের সময় হঠাৎ পল্লী বিদ্যুৎ লাইন চালু করে ফেলে এবং বিদ্যুৎ এর সংস্পর্শে আমাদের একজন শ্রমিক মারা যান এবং দুজন আহত হন।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, ‘বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে এক যুবক মারা গেছেন। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজারে প্রেরণ করা হয়েছে। এঘটনায় এখনো কেউ অভিযোগ দেয়নি৷ অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তবে বিদ্যুৎ লাইন চালু এবং বন্ধ রাখার বিষয়ে বড়লেখা পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের উপ- মহা ব্যবস্থাপক এমাজ উদ্দিন বলেন ‘ কাজের সময় বিদ্যুৎ সঞ্চালন বন্ধ রাখার ব্যাপারে পল্লী বিদ্যুৎ অফিসে কোন আবেদন করা হয়নি। এ বিষয়ে পল্লী বিদ্যুৎ অবগত নয় ৷ এছাড়া এই ভবন নির্মাণ কাজ শুরুর আগে পল্লী বিদ্যুৎ এর লাইনের এতো কাছে ভবন নির্মাণ না করার জন্য বলা হয়েছিলো। কিন্তু মালিককে তা মানেননি।’

 

Back to top button