হবিগঞ্জ

বাহুবলে অবৈধভাবে দখলকৃত খাস জমি উদ্ধার

হবিগঞ্জ : হবিগঞ্জের বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়নের হরহরিয়া মৌজায় অবৈধভাবে দখলকৃত অর্ধকোটি টাকা মুল্যের প্রায় ১৫ একর খাস জমি উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৫ মে) দিনব্যাপী বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা মহুয়া শারমিন ফাতেমার তত্বাবধানে উপজেলা সহকারী
কমিশনার (ভূমি) মোঃ রুহুল আমিনের নেতৃত্বে বাহুবলের জাঙ্গালিয়া শহীদুল ও খালেক মোল্লা কর্তৃক দখলকৃত ওই জমি উদ্ধার করা হয়। এ সময় উদ্ধারকৃত জমিতে লাল নিশান স্থাপন করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার

সহকারী কমিশনার মো: রুহুল আমিন জানান, বাহুবলের জাঙ্গালিয়া এলাকার শহীদুল ও খালেক মোল্লা দীর্ঘদিন ধরে উল্লিখিত সরকারি জমি দখল করে গড়ে তোলেন লেবুর বাগান ও বিভিন্ন গাছপালা। তাদেরকে একাধিকবার দখল মুক্ত করতে নোটিশ প্রদান করা হয়। তারা নোটিশকে তোয়ক্কা না করে অবৈধভাবে দখল করে লেবুর বাগান ও বিভিন্ন প্রজাতির গাছপালার বাগান গড়ে তুলে ফায়দা ভোগ করেন। অবশেষে শহীদুল ও খালেক মোল্লার কবল থেকে দখল করা সরকারি জমি উদ্ধারে অভিযান সম্পন্ন হয়।

অভিযানকালে বাহুবল উপজেলা ভূমি অফিস থেকে ওই জমি মাপজোক শেষে সীমানা নির্ধারণপূর্বক সেখানে লাল নিশান স্থাপন করা হয়েছে।

উদ্ধারকৃত জমির বাজারমূল্য প্রায় অর্ধকোটি টাকা বলে তিনি জানান। জমি উদ্ধার অভিযানে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা , সার্ভেয়ারসহ বাহুবল মডেল থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। সরকারী স্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

Back to top button