হবিগঞ্জ

বাহুবলে অ’বৈধভাবে দখলকৃত খাস জমি উ’দ্ধার

হবিগঞ্জ : হবিগঞ্জের বাহুবল উপজে’লার সাতকাপন ইউনিয়নের হরহরিয়া মৌজায় অ’বৈধভাবে দখলকৃত অর্ধকোটি টাকা মুল্যের প্রায় ১৫ একর খাস জমি উ’দ্ধার করা হয়েছে।

বুধবার (২৫ মে) দিনব্যাপী বাহুবল উপজে’লা নির্বাহী কর্মক’র্তা মহুয়া শারমিন ফাতেমা’র তত্বাবধানে উপজে’লা সহকারী
কমিশনার (ভূমি) মোঃ রুহুল আমিনের নেতৃত্বে বাহুবলের জাঙ্গালিয়া শহীদুল ও খালেক মোল্লা কর্তৃক দখলকৃত ওই জমি উ’দ্ধার করা হয়। এ সময় উ’দ্ধারকৃত জমিতে লাল নিশান স্থাপন করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করে উপজে’লা সহকারী কমিশনার

সহকারী কমিশনার মো: রুহুল আমিন জানান, বাহুবলের জাঙ্গালিয়া এলাকার শহীদুল ও খালেক মোল্লা দীর্ঘদিন ধরে উল্লিখিত সরকারি জমি দখল করে গড়ে তোলেন লেবুর বাগান ও বিভিন্ন গাছপালা। তাদেরকে একাধিকবার দখল মুক্ত করতে নোটিশ প্রদান করা হয়। তারা নোটিশকে তোয়ক্কা না করে অ’বৈধভাবে দখল করে লেবুর বাগান ও বিভিন্ন প্রজাতির গাছপালার বাগান গড়ে তুলে ফায়দা ভোগ করেন। অবশেষে শহীদুল ও খালেক মোল্লার কবল থেকে দখল করা সরকারি জমি উ’দ্ধারে অ’ভিযান সম্পন্ন হয়।

অ’ভিযানকালে বাহুবল উপজে’লা ভূমি অফিস থেকে ওই জমি মাপজোক শেষে সীমানা নির্ধারণপূর্বক সেখানে লাল নিশান স্থাপন করা হয়েছে।

উ’দ্ধারকৃত জমির বাজারমূল্য প্রায় অর্ধকোটি টাকা বলে তিনি জানান। জমি উ’দ্ধার অ’ভিযানে ইউনিয়ন ভূমি সহকারী কর্মক’র্তা , সার্ভেয়ারসহ বাহুবল মডেল থা’না পু’লিশ সদস্যরা উপস্থিত ছিলেন। সরকারী স্বার্থে এধরনের অ’ভিযান অব্যাহত থাকবে।

Back to top button
error: Alert: Content is protected !!