বিনোদন

‘ক’ষ্ট হচ্ছে, বেঁচে থাকা’টা স্ট্যাটাস দিয়ে প্রমাণ করতে হলো’ বিনোদন প্রতিবেদক

নিউজ ডেস্কঃ‘আমা’র ভাবতে ক’ষ্ট হচ্ছে আমাকে স্ট্যাটাস দিয়ে প্রমাণ দিতে হলো, আমি বেঁচে আছি। আমা’র মৃ’ত্যু নিয়ে এ ধরনের স্ট্যাটাস কখনও দিতে হবে ভাবিনি।’ কথাগুলো বলছিলেন দেশের জনপ্রিয় উপস্থাপক ও নির্মাতা হানিফ সংকেত।

মঙ্গলবার রাত থেকে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র উপস্থাপক, পরিচালক, অ’ভিনেতা, প্রযোজক, লেখক হানিফ সংকেত এর মৃ’ত্যুর গুজব ছড়িয়ে পড়ে। টিকট’ক, ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ার নানা পেজ ও ব্যক্তিগত আইডি থেকে এ ভু’য়া তথ্যের খবরটি ছড়ানো হয়। তারই প্রেক্ষিতে এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিলেন হানিফ সংকেত।

স্ট্যাটাসে এই সঞ্চলক লেখেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী এক শ্রেণির বি’কৃত মানসিকতার মানুষ তাদের ভিউ ব্যবসা ও ফলোয়ার বাড়াবার প্রত্যাশায় মানুষের মৃ’ত্যু নিয়ে মি’থ্যে ও বি’ভ্রান্তিকর তথ্য ছড়িয়ে অসামাজিক কাজ করছে। ছড়িয়েছে আমা’র মৃ’ত্যু সংবাদ। একজন সুস্থ মানুষকে মে’রে ফেলার পেছনে এদের কি ধরণের মানসিকতা কাজ করে আমা’র বোধগম্য নয়। তারা কী’ একবারও চিন্তা করে না আমাদেরও পরিবার আছে, আত্মীয়-স্বজন আছে, শুভাকাঙ্ক্ষী আছে?

এ ধরণের সংবাদে তাদের মানসিক অবস্থা কি হতে পারে? আমি আপনাদের সবার দোয়া ও ভালোবাসায় সুস্থ আছি। ভালো আছি। আমা’র কোনরকম কোন দুর্ঘ’টনাও ঘটেনি। গত দু’দিন ধরে আমি ও আমা’র পরিবার এই মৃ’ত্যু গুজবের কারণে নিদারুণ মানসিক ক’ষ্টে আছি। শত শত মানুষ যোগাযোগ করেছেন, এখনও করছেন। সুস্থতা কা’মনা করছেন। কিন্তু প্রশ্ন হচ্ছে শুধুমাত্র ভিউ, লাইক, শেয়ার পাবার জন্য একজন মানুষকে এরা মে’রে ফেলবে? এ কি ধরণের মানসিকতা? নাকি এদের অন্য কোন উদ্দেশ্য আছে? এর আগেও বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্বের মৃ’ত্যুর আগেই মৃ’ত্যুর গুজব ছড়িয়েছে একটি মহল। সময় এসেছে এদের বি’রুদ্ধে সোচ্চার হবার। যেসব মাধ্যম এবং পেজ থেকে এ ধরণের সংবাদ আপলোড হচ্ছে, শেয়ার হচ্ছে তাদের আপনারা বুঝিয়ে দিন, না জেনে না শুনে নিশ্চিত না হয়ে কোন কিছু শেয়ার করা শুধু অন্যায় নয়, অ’প’রাধও। দেশ বিদেশ থেকে আমা’র অনেক শুভাকাঙ্ক্ষী, আত্মীয়-স্বজন ও ভালোবাসার মানুষরা আমাকে সমবেদনা জানিয়েছেন। ক্ষোভ প্রকাশ করেছেন।

স্ট্যাটাসে তিনি আরও লেখেন, আমা’র আকস্মিক মৃ’ত্যু গুজবে যারা ক’ষ্ট পেয়েছেন, সমবেদনা জানিয়েছেন সবার প্রতি আমা’র আন্তরিক কৃতজ্ঞতা। আর যারা এ ধরণের গুজব ছড়িয়েছে তাদের প্রতি অন্তর থেকে ঘৃ’ণা প্রকাশ করছি। ইতোমধ্যে আমি সাইবার ক্রা’ইম কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। তারা শীঘ্রই ব্যবস্থা নেবেন বলে আমাকে আশ্বস্ত করেছেন। আর একটি অনুরোধ, ‘গুজবে কখনও কান দিবেন না’।

আপনারা আমা’র জন্য দোয়া করবেন। আপনাদের দোয়া ও ভালোবাসাই আমা’র পাথে

Back to top button
error: Alert: Content is protected !!