সিলেট

সিলেটে মজুদ তেল উদ্ধার, ন্যায্য দামে বিক্রি

টাইমস ডেস্কঃ সিলেটে কয়েক টন তেল মজুদ করে ঈদের আগের দরে কেনা এ ভোজ্যতেল বাড়তি দামে বিক্রি করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করছেন অসাধু ব্যবসায়ীরা। এ অবস্থায় অ্যাকশনে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মজুদ তেল পরে স্থানীয় ব্যবসায়ীদের

ভোক্তা অধিকার সিলেট জেলা কার্যালয় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ অপকর্ম ঠেকাতে মঙ্গলবার (১০ মে) দিনভর সিলেট নগরীর পাইকারি বাজার কালিঘাটে অভিযান চালান। অভিযানকালে কালিঘাটের মাহের ব্রাদার্স নামক দোকানের গুদাম থেকে ৫ টন মজুদকৃত সয়াবিন তেল জব্দ করা হয়। পরে সেই পুরো ৫ টন সয়াবিন আগের দামে ক্রেতাদের কাছে বিক্রি করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় মাহের ব্রাদার্সকে জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফখরুল ইসলাম। সঙ্গে ছিলেন সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ।

শ্যামল পুরকায়স্থ বলেন, আমরা খবর পেয়েছি- কিছু অসাধু ব্যবসায়ী আগের দামে কেনা সয়াবিন তেল নতুন বাড়তি দামে বিক্রি করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করছেন। খবর পেয়ে অভিযান চালিয়ে এর সত্যতা পাই। কালিঘাটে মাহের ব্রাদার্স নামক দোকান সেই অপকর্ম করছে। তাই আমরা হাতেনাতে বিষয়টি ধরে তাদের গুদামে স্টক করে রাখা ৫ টন সয়াবিন তেল আমরা দাঁড়িয়ে থেকে বিভিন্ন দোকানি ও সাধারণ মানুষের কাছে বিক্রি করেছি। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Back to top button