সিলেট

সয়াবিন তেলে কারসাজি: সিলেট জুড়ে অভিযান, জরিমানা

সয়াবিন তেলের বাজারে অস্থিতিশীলতার সুযোগে সবধরণের মজুতদারি ও কারসাজি বন্ধে সারা দেশে একযোগে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে সারা দেশের ন্যায় সিলেটেও রোববার সকাল ১১ টা থেকে অভিযান শুরু করে সিলেট জেলা ও বিভাগীয় কার্যালয়। অভিযানে সিলেটের কালীঘাট, কাজীরবাজার, লামাবাজার, মদীনামার্কেট, আখালিয়া ও টুকেরবাজারের তেলের ডিলারদের গোদাম ও দোকান তদারকি করা হয়।

এসময় তেল থাকা স্বত্বেও বিক্রয় না করা, অতিরিক্ত মূল্যে তেল বিক্রয় করা, ঘসামজা করে তেলের নির্ধারিত মূল্য পরিবর্তন করা সহ বিভিন্ন অপরাধে ৭ টি প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এসময় নগরীর কালীঘাট এলাকায় কোনো গোদামে তেল মজুদের প্রমাণ পাওয়া যায়নি। ব্যবসায়ীদের দাবী তেল কোম্পানীর ডিপোগুলো থেকে পর্যাপ্ত তেল সরবরাহ করা হচ্ছে না। বিষয়টি যাছাই করতে অধিদপ্তরের পক্ষ থেকে একই দিনে ডিপোগুলোতে তদারকি অভিযান পরিচালনা করা হয়।

এসময় ডিপোগুলোর পক্ষ থেকে জানানো হয়, এ কয়েকদিন ঈদের বন্ধ থাকার কারণে তেল সরবরাহ কিছুটা কম ছিলো। তবে আজকে থেকে তাদের কাছে পর্যাপ্ত তেল আসা শুরু হয়েছে এবং তারা নিয়মিত তেল সরবরাহ করবেন।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে আরো উপস্থিত ছিলেন সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ ও মো. সেলিম মিয়া। অভিযানে সার্বিক সহেযোগিতা করেন সিলেট চেম্বার অব কামার্সের একটি টিম, র্যাব-৯ এর একটি টিম ও ৭ এপিবিএন এর একটি টিম।

এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান অধিদপ্তরের কর্মকর্তারা।

Back to top button