অপরাধ চিত্র

আলোচিত সেলিম খানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের প্রেক্ষিতে চাঁদপুরের আলোচিত চেয়ারম্যান সেলিম খানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস এ আদেশ দেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদিক এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, সেলিম খানের বিরুদ্ধে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণের নামে ৩৬০ কোটি টাকা লোপাটের চেষ্টা ও দীর্ঘদিন ধরে পদ্মা-মেঘনা নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে আরও তথ্য-উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। অনুসন্ধান চলাকালীন তিনি যেন বিদেশে পালিয়ে যেতে না পারেন এজন্য তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চাওয়া হয়েছিল।

এ বিষয়ে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আতাউর রহমান সরকার বলেন, সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে সেলিম খানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারির জন্য আদালতে আবেদন করেছিল দুদক। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত নিষেধাজ্ঞা জারি করেছেন। ইতোমধ্যে সেলিম খানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ২০ কোটি টাকার সম্পদের তথ্য-প্রমাণ পেয়েছে দুদক। আরও সম্পদের খোঁজ মিলেছে।

Back to top button