মৌলভীবাজার

মৌলভীবাজারে অজগর উদ্ধার বনে অবমুক্ত

মৌলভীবাজারের জুড়ীতে চার ফুট লম্বা একটি অজগর সাপের বাচ্চা উদ্ধারের পর পুটিছড়া সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) উপজেলার সাগরনাল গ্রামের মৃত আব্দুর রহিমের বাড়ি থেকে সাপটি উদ্ধারকরে বন বিভাগকে খবর দেওয়া হয়। পরে বন বিভাগের লোকজন সেটি উদ্ধার করে বনে অবমুক্ত করে।

স্থানীয়রা জানান, সকালে ওই গ্রামের মৃত আব্দুর রহিমের বাড়ির একটি টিনের ঘরে একটি অজগর সাপ দেখতে পায় বাড়ির লোকজন। পরে তাদের চিৎকারে প্রতিবেশীরা বন বিভাগকে খবর দেন। পরে বনবিভাগের লোকজন অজগরটি উদ্ধার করে নিয়ে যান।

মিফতা আহমদ রিটন নামের একজন জাগো নিউজকে বলেন, এলাকার লোকজনের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পরে বন বিভাগকে খবর দিলে তারা সাপটি উদ্ধার করে।

বন বিভাগের জুড়ি রেঞ্জ কর্মকর্তা মো. আলাউদ্দিন জাগো নিউজকে বলেন, খবর পেয়ে অজগরের বাচ্চাটির উদ্ধার করি। পরে স্থানীয় সাংবাদিকদের নিয়ে পুটিছড়া সংরক্ষিত বনে অবমুক্ত করি। অজগরটির বয়স ৪-৫ মাস হতে পারে। এটি চার ফুট লম্বা ও ওজনে প্রায় চার কেজি হবে।

বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় প্রধান রেজাউল করিম চৌধুরী জাগো নিউজকে বলেন, সাপের বাচ্চাটি হয়তো খাবারের সন্ধানে লোকালয়ে ঢুকে পড়ছিল। পরে বনবিভাগের লোকজন সেটি উদ্ধার করে জুড়ী উপজেলার পুটিছড়া সংরক্ষিত বনে অবমুক্ত করে।

Back to top button