সুনামগঞ্জ

প্রথম টেস্টের মতোই ‘লজ্জা’র অপেক্ষায় টাইগাররা!

টাইমস ডেস্কঃ ডারবান টেস্টের মতো পোর্ট এলিজাবেথ টেস্টেরও লজ্জায় পড়তে যাচ্ছে বাংলাদেশ দল। ডারবানে দ্বিতীয় ইনিংসে ২৭৪ রানের টার্গেট তাড়া করতে নেমে ৫৩ রানেই অলআউটের লজ্জায় পড়ে যায় মুমিনুল হক সৌরভরা।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টেও সেই একই পরিনতির দিকে যাচ্ছে বাংলাদেশ দল। রোববার তৃতীয় দিনের শেষ বিকালে মাত্র ৯.১ ওভার খেলতেই টপঅর্ডার ৩ উইকেট হারায় বাংলাদেশ।

ইনিংসের প্রথম ওভারেই ফেরেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। প্রথম ইনিংসে ২ বলে শূন্য রান করা এই তরুণ দ্বিতীয় ইনিংসে পেয়েছেন গোল্ডেন ডাক।

জয় আউট হওয়ার পর ব্যাটিংয়ে নেমে তৃতীয় ওভারেই ফেরেন নাজমুল হোসেন শান্ত। ১০ বল খেলে মাত্র ৭ রান করার সুযোগ পান তিনি।

এরপর মুমিনুল হক সৌরভের সঙ্গে জুটি গড়ে দিনের খেলা শেষ করতে পারেননি অন্য ওপেনার তামিম। তৃতীয় দিনের শেষ বিকালে সম্ভাব্য ১৫ ওভার ব্যাটিং করতে নেমে ৯.১ ওভার খেলতেই বাংলাদেশ হারায় ৩ উইকেট। তৃতীয় ব্যাটার হিসেবে স্লিপে ক্যাচ তুলে দিয়ে ফেরেন দেশ সেরা এই ওপেনার।

ডারবানে হেরে পোর্ট এলিজাবেথে সিরিজ বাঁচাতে ৪১২ রানের টার্গেটে নেমে ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই উইকেট হারায় বাংলাদেশ। এরপর তৃতীয় ওভারের দ্বিতীয় বলে আউট হন নাজমুল হোসেন শান্ত। তার বিদায়ে ১১ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ।

টাইগারদের ২১৭ রানে অলআউট করে ফলোঅনের লজ্জা দেওয়ার সুযোগ ছিল দক্ষিণ আফ্রিকার।

কিন্তু ফলোঅনে না ফেলে জয়ের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে পড়ে প্রোটিয়া ক্রিকেটাররা। ২৩৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৭৬ রান করে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

সিরিজের প্রথম টেস্ট ডারবানে ২৭৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৫৩ রানে অলআউট হয় বাংলাদেশ। পোর্ট এলিজাবেথে ৪১২ রানের টার্গেট পেল মুমিনুলরা।

পোর্ট এলিজাবেথে টস জিতে প্রথম ইনিংসে ৪৫৩ রানের বিশাল সংগ্রহ গড়ে দক্ষিণ আফ্রিকা।

জবাবে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ২১৭ রানেই অলআউট বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে ৪১২ রানের টার্গেট পেল মুমিনুলরা। জয়ের চিন্তা বাদ দিয়ে পোর্ট এলিজাবেথ টেস্টে ড্র করাও টাইগারদের জন্য চ্যালেঞ্জিং।

Back to top button