সিলেটকানাইঘাট

সাংবাদিক আব্দুর রবের উপর হামলাকারী হত্যা মামলার আসামী ২ সহোদর গ্রেফতার

কানাইঘাট প্রতিনিধিঃ কানাইঘাট প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি দৈনিক বিজয়ের কণ্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার সাংবাদিক আব্দুর রবের উপর হামলাকারী মামলার আসামী মাহিন উদ্দিন (২৫) ও তার ভাই আব্দুল কাইয়ুম (২৩) কে কানাইঘাট থানা পুলিশ গ্রেফতার করেছে।

গোপন সংবাদের ভিত্তিতে থানার সেকেন্ড অফিসার সোহেল মাহমুদ একদল পুলিশ নিয়ে জকিগঞ্জ উপজেলার চৌধুরী বাজারে অভিযান চালিয়ে গত রবিবার রাত সাড়ে ১২টাদিকে জকিগঞ্জ থানা পুলিশের সহায়তায় মাহিন উদ্দিনকে গ্রেফতার করতে সক্ষম হন।

অপরদিকে সোমবার সন্ধ্যার দিকে জকিগঞ্জের আটগ্রামবাজার থেকে আব্দুল কাইয়ুমকে থানা পুলিশ গ্রেফতার করে।

জানা যায়কানাইঘাট উপজেলার ১নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের মিকিরপাড়া গ্রামের আব্দুল খালিক উরফে কালা মিয়ার পুত্র মাহিন উদ্দিন ও তার ভাই আব্দুল কাইয়ুম এলাকার চিহ্নিত অপরাধী। গ্রেফতারকৃত এ দুই সহোদর ভাই এরালীগুল গ্রামের নজরুল ইসলাম নজু হত্যা মামলার ফেরারী আসামী ছিল। গত ১৬ এপ্রিল প্রকাশ্যে দিনের বেলা নজরুল ইসলাম নজু হত্যা মামলার সাক্ষী হওয়ার কারনে স্থানীয় এরালীগুল গ্রামের বাসিন্দা সাংবাদিক আব্দুর রবের উপর মাহিন ও তার ভাই কাইয়ুম তাদের সহযোগিরা দেশীয় ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালিয়ে দুই পায়ে উপর্যপুরী কোপিয়েহত্যার উদ্দেশ্যে গুরুতর জখম করে।

এ ঘটনায় সাংবাদিক আব্দুর রব থানায় হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়েরের পর থেকে আসামী সহমাহিন উদ্দিন ও কাইয়ুম এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে গ্রেফতার করা হয়েছে বলে এসআই সোহেলমাহমুদ জানিয়েছেন। কাইয়ুম ও মাহিন নজরুল ইসলাম নজু হত্যা মামলার চার্জসীট ভূক্ত পলাতক আসামী ছিল বলে তিনি জানান।

Back to top button