কানাইঘাটসিলেট

কানাইঘাট সদর ইউপিতে ফ্যামিলী কার্ডে টিসিবির পণ্য বিক্রির উদ্বোধন

কানাইঘাট প্রতিনিধি: সারাদেশের ন্যায় পবিত্র রমজান মাসকে সামনে রেখে সিলেটের কানাইঘাটে দ্রব্যমূল্য সহনীয় পর্যায় রাখতে ফ্যামিলী কার্ডধারীদের মধ্যে ট্রেডিং কপোর্রেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য সামগ্রী বিক্রির কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

গতকাল রবিবার সকাল ১০টায় কানাইঘাট সদর ইউনিয়নে ছোটদেশ নয়াবাজার সহ ৩টি পয়েন্টে ফ্যামিলী কার্ডধারীদের মাঝে টিসিবি’র পণ্যসামগ্রী বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন উপজে’লা নিবার্হী কর্মকতার্ সুমন্ত ব্যানার্জি। এ সময় উপস্থিত ছিলেন উপজে’লা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক আফসর উদ্দিন আহম’দ চৌধুরী, উপজে’লা খাদ্য পরিদর্শক মুর্শিদা বেগম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন সহ ৯টি ওয়ার্ডের ইউপি সদস্যবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। প্রথম পর্যায়ে রমজান মাসকে সামনে রেখে সদর ইউনিয়নের টিসিবি’র ফ্যামিলী কার্ডধারী ১২২৫ জনের মধ্যে ২ লিটার ভোজ্য তৈল, ২ কেজি চিনি, ২ কেজি মশুরডাল, ৪৬০ টাকা মূল্যে বিক্রি করা হয়। একই দিনে ৩নং দিঘীরপাড় ইউনিয়নের ১০৭৮ জন ফ্যামিলী কার্ডধারীদের মধ্যে এসব পণ্যসামগ্রী বিক্রি করা হয়। উপজে’লা নিবার্হী কর্মকতার্ সুমন্ত ব্যানার্জি জানিয়েছেন ২/১ দিনের মধ্যে উপজে’লার অন্যান্য ইউনিয়ন ও পৌরসভায় মোট ১৩০২০ জন ফ্যামিলী কার্ডধারীদের মাঝে টিসিবি’র মালামাল সূলভ মূল্যে সরকারি নিয়ম অনুযায়ী বিক্রি করা হবে। এছাড়া একার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সদর ইউপির চেয়ারম্যান প্রভাষক আফসর উদ্দিন আহম’দ চৌধুরী বলেন নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম যখন বেড়ে গেছে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যানের কথা চিন্তা করে ১ কোটি মানুষকে টিসিবি’র পণ্যসামগ্রী ভতুর্কী’ দিয়ে কম দামে বিক্রি করার জন্য এমন যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করায় তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ প্রকাশ করে বলেন তার ইউনিয়নে প্রথম পর্যায়ে অ’ত্যন্ত সুন্দর ভাবে কার্ডধারীরা কম দামে টিসিবির মালামাল পেয়ে আনন্দিত হয়েছেন।

Back to top button
error: Alert: Content is protected !!