সুনামগঞ্জ

সুনামগঞ্জে কলেজে ঘনিষ্ঠ হওয়া প্রেমিক-প্রেমিকা পুলিশের হাতে আটক, মুচলেকায় রক্ষা!

নিউজ ডেস্ক- সুনামগঞ্জ সরকারি কলেজ ক্যাম্পাসে বসে কয়েক জোড়া প্রেমিক জুটি পরস্পরের ঘনিষ্ঠ হয়ে বসেছিলেন। অসামাজিক এ কার্যকলাপের দায়ে ক্যাম্পাস থেকে তাদের আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে মুচলেকার মাধ্যমে ছেড়ে দেওয়া হয়। গত মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে ঘটে এ ঘটনা।

এ ক্যাম্পাসে হর-হামেশাই ছাত্র-ছাত্রীরা এমন অসামাজিক কাণ্ড ঘটান বলে স্থানীয়দের অভিযোগ।

এদিকে, পড়ালেখা করতে গিয়ে প্রেম করা প্রেমিক জুটিদের আটক করা নিয়ে পুলিশের পক্ষে-বিপক্ষে চলছে মন্তব্য। পুলিশের এই আটক করাকে ‘বেআইনি’ বলছেন আইনজীবীসহ কিছু মহল।

তবে বেশিরভাগ মানুষ পুলিশের এমন পদেক্ষেপে প্রশংসা করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী এ বাহিনীর। পুলিশের পক্ষ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব হয়েছেন অনেকে। তাদের কয়েকজন ফেসবুকে ছড়িয়ে দিয়েছেন ক্যাম্পাসে তরুণ-তরুণীদের অসামাজিক ঘনিষ্ঠ ছবি। এমন ঘটনাকে নৈতিক অবক্ষয় দাবি করেছেন তারা।

জানা যায়, সুনামগঞ্জ সরকারি কলেজে প্রতিদিনই আড্ডা দেন শিক্ষার্থীরা। সুযোগ পেলেই ক্যাম্পাসে ঢুকে পড়ে বহিরাগতরাও। মঙ্গলবার দুপুরেও কলেজের বেগম রোকেয়া ছাত্রীনিবাসের পাশে আড্ডা দিচ্ছিলেন তরুণ-তরুণীরা। তাদের মধ্যে বহিরাগত কয়েকজনও ছিল। কয়েকজন জোড়া বসেছিলেন খুব ঘনিষ্ঠ হয়ে। এ সময় ১১ জনকে আটক করে পুলিশ থানায় নিয়ে আসা হয়। তাদের মধ্যে চারজন ছিলেন ছাত্রী।

পরে কলেজ অধ্যক্ষের জিম্মায় মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয় পুলিশ।

ক্যাম্পাসের ভেতরে ছেলেমেয়েদের এমন ঘনিষ্ঠতাকে ‘সামাজিক অবক্ষয়’ বলে মনে করছেন সমাজসচেতনরা।

এ ব্যাপারে সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, ‘আমাদের কাছে প্রচুর অভিযোগ আসে। এ কারণে আমরা অভিযান চালিয়েছি।’

কলেজ প্রশাসনের অনুমতি না নেয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘অভিযোগ পেলে অভিযানের জন্য আমাদের কারও অনুমতি নিতে হয় না। তবে আমরা তাদের আটক করিনি, প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিয়েছি।’

এ রকম ‘অসামাজিক কাজ’ পুলিশ আগামীতেও প্রতিহত করবে জানিয়ে এসপি বলেন, ‘কোনো খারাপ কাজ করতে দেয়া হবে না।’

Back to top button