অপরাধ চিত্র

সেলিব্রেটি-অভিনেত্রীদের ছবি ব্যবহার করে অনৈতিক কর্মকাণ্ডে বাধ্য করার অভিযোগ, আটক ৪

বিভিন্ন সেলিব্রেটি ও অভিনেত্রীদের নাম ও ছবি ব্যবহার করে অসহায় মেয়েদের প্রলোভন দেখিয়ে অনৈতিক কর্মকাণ্ড করতে বাধ্য করার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি। বুধবার (৯ মার্চ) রাতে রাজধানীর যাত্রাবাড়ী এবং গুলশান এলাকা থেকে ওই প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়।

সিআইডির প্রধান কার্যালয় মালিবাগে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা হলো—মাসুম বিল্লাহ (২৮), বিউটি (৪২), সাবিনা আলম (৫০), মোঃ রুবেল (৩০)। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি ল্যাপটপ, ৭টি মোবাইল‌।

সংবাদ সম্মেলনে ইমাম হোসেন বলেন, এই চক্রের সদস্যরা এসএমএসের মাধ্যমে শহরের নামি-দামি মডেল অভিনেত্রী ও সেলিব্রেটিদের নাম ও ছবি ব্যবহার করে অর্থের বিনিময়ে অনৈতিক কর্মকাণ্ডের আহ্বান জানায়। চক্রের অন্যতম হোতা মো. মাসুম বিল্লাহ। বিডিমারকেটিং টোয়েন্টিফোর ডটকম নামের একটি অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে এসএমএসের মাধ্যমে গুরুত্বপূর্ণ ব্যক্তিসহ সর্বসাধারণের মোবাইলে অনৈতিক কর্মকাণ্ডের প্রস্তাব পাঠানো হয়। চক্রের সদস্যরা ঢাকা মহানগরী এবং বাংলাদেশের ভেতর অসহায় তরুণীদের টার্গেট করে তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন করে। পরবর্তী সময়ে ওই তরুণীদের অসহায়ত্বের সুযোগ নিয়ে নানারকম প্রলোভন দেখিয়ে তাদেরকে অনৈতিক কাজ করতে বাধ্য করায়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Back to top button