বড়লেখা

বড়লেখায় বিক্ষুব্দ জনতার মিছিল ও প্রতিবাদ সমাবেশ

ইসলামি বক্তা ত্বোহার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ

আব্দুর রব,  বড়লেখা : বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর দাখিল মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলের প্রধান অতিথি আলোচিত ইসলামি বক্তা আবু ত্বোহা মো. আদনানকে বিতর্কিত বক্তার তকমা দিয়ে ৬ ব্যক্তি ইউএনও ও ওসি বরাবরে অভিযোগ দেন। এর পরিপ্রেক্ষিতে শুক্রবার অনুষ্ঠিত উক্ত মাহফিলে তিনি অংশ নেননি। তার ধর্মীয় বয়ান শুনা থেকে বঞ্চিতরা ক্ষুব্ধ হয়ে অভিযোকারিদের বিরুদ্ধে শনিবার রাতে মাহফিলের আয়োজকসহ বিক্ষুব্দ জনতা শাহবাজপুর বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন। এ নিয়ে এলাকায় চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, গত শুক্রবার উপজেলার উত্তর শাহবাজপুর দাখিল মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলের তারিখ নির্ধারণ করা হয়। এতে মাওলানা আবু ত্বোহা মো. আদনানকে প্রধান অতিথি করে প্রচারণা চালান আয়োজকরা। কিন্ত পার্শ্ববর্তী সায়পুর খাতুনে জান্নাত (রা:) মাদ্রাসার মুহতামিম কথিত মাওলানা খয়রুল ইসলাম, জনৈক ইমাম উদ্দিন, সিরাজুল ইসলাম, সুহাইল আহমদ, আব্দুল জব্বার আলোচিত বক্তা আবু ত্বোহা মো. আদনানকে বিতর্কিত বক্তা আখ্যা দিয়ে তাকে বড়লেখায় মাহফিলে অংশ নিতে না দেয়ার দাবীতে ইউএনও ও থানার ওসির নিকট অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে প্রশাসন ত্বোহাকে উক্ত মাহফিলে অংশগ্রহণের অনুমতি দেয়নি। ফলে ধর্মীয় বয়ান শুনা থেকে বঞ্চিত হন মুছল্লিরা। এতে অভিযোগকারিদের বিরুদ্ধে মাহফিলের আয়োজকসহ স্থানীয় জনতা চরম ক্ষুব্দ হয়ে উঠেন। তারা শনিবার রাতে শাহবাজপুর বাজারে অভিযোগকারিদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শাহবাজপুর বাজারের ব্যবসায়ি মো. ময়নুল ইসলাম, অধ্যাপক মো. আব্দুস শহীদ খাঁন, মাওলানা রেজাউল করিম, আনোয়ার হোসেন, মস্তাক তাফাদার কানন, ফয়সাল আহমদ, রাসেল আহমদ প্রমুখ।

Back to top button