অপরাধ চিত্র

ফ্রান্স থেকে ছিনতাই চক্র পরিচালনা, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

নিউজ ডেস্কঃ ফ্রান্সে থেকে বাংলাদেশে ছিনতাই চক্র পরিচালনা করে নাসির নামের এক প্রবাসী। যার বিরুদ্ধে দেশে বেশকিছু মামলা রয়েছে।

সম্প্রতি রাজধানীর কচুক্ষেত এলাকার রজনীগন্ধা কমপ্লেক্সের নিরাপত্তা কাজে নিয়োজিত কর্মীরাই শাটার ভেঙে লুট করে দোকানে থাকা সোনার গহনা। এ ঘটনায় বাংলাদেশে থাকা ছিনতাই চক্রের মূল সমন্বয়কারী মঞ্জুরুল হাসান শামীমকে গাজীপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে ব্রিফিংয়ে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার।

কচুক্ষেত এলাকার রজনীগন্ধা কমপ্লেক্সে গত ৫ ফেব্রুয়ারি মধ্যরাতে রাঙাপরী জুয়েলার্স নামের দোকানের শাটার কেটে ৩০২ ভরি স্বর্ণ এবং নগদ টাকা চুরি হয়। ঘটনার পরেই তদন্তে নামে গোয়েন্দা পুলিশ। সিসিটিভি ফুটেজে দেখে শনাক্ত হয় অপরাধী। গাজীপুর থেকে চোরাইকৃত স্বর্ণ বিক্রির টাকা ও বাকি স্বর্ণসহ আটক করা হয় মূল সমন্বয়কারী শামীমকে। জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে বেরিয়ে আসে মহাপরিকল্পনার তথ্য। মার্কেটে স্টোর ভাড়ার নামে পরিকল্পিতভাবে মজুত করা হয় চুরির কাজে প্রয়োজনীয় সরঞ্জাম। শুধু তাই নয়, পরিচয় গোপন করে এ চক্রের দুই সদস্যকে চাকরি দেওয়া হয় মার্কেটে নিরাপত্তা প্রহরী ও পরিচ্ছন্নতাকর্মী হিসেবে।

ডিবির অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার বলেন, পরিকল্পিতভাবে বাসা ভাড়া নেওয়া, নিয়োগ করাসহ সবকিছুই শামীম করত। এদের প্রবাস থেকে আর্থিক সাহায্য করত ফ্রান্স প্রবাসী নাসির।

মার্কেটে নিরাপত্তা কর্মী নিয়োগে যথাযথ পুলিশ ভেরিফিকেশন বাধ্যতামূলক করা উচিত বলে মনে করেন ডিবির এ কর্মকর্তা।

Back to top button